ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

অপো এফ১১ ফোনে মূল্যছাড়

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২৬ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপো এফ১১ ফোনে মূল্যছাড়

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ঈদ উপলক্ষে ‘এফ১১’ ফোনে মূল্যছাড় ঘোষণা করেছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড অপো। মূল্যছাড়ের পর স্মার্টফোনটি পূর্বের দাম ২৭,৯৯০ টাকার পরিবর্তে পাওয়া যাবে মাত্র ২৪,৯৯০ টাকায়।

গত মাসে এফ১১ ফোনটি দেশের বাজারে উন্মোচন করে অপো। ৪৮+৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা, ভুক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি আর ট্রিপল কালার গ্রেডিয়েন্ট কালার ডিজাইনের এই ফোনটি ইতিমধ্যে বেশ সাড়া ফেলেছে।

ফোনটির ছোট্ট নচে সেলফি ক্যামেরা স্থাপন করায় এতে বাধাহীনভাবেই ফুল এইচডি+ ভিডিও দেখা সম্ভব। এতে রয়েছে ৯০.৯% বডি-টু-স্ক্রিন রেশিও তাই সাড়ে ছয় ইঞ্চির প্যানারোমিক ডিসপ্লে থাকলেও এর এজ থেকে এজ ডিজাইনের কল্যাণে ফোনের আকার তেমন বড় নয় মোটেই। এফ১১ এর সবচেয়ে দারুণ দিক হচ্ছে, দুর্দান্ত প্যানারোমিক এইচডি প্লাস ডিসপ্লেতে মাল্টিমিডিয়া কন্টেন্ট দেখার অভিজ্ঞতা।

মাঝারি দামের মধ্যে এফ১১ হাতেগোনা কয়েকটি ফোনের একটি যাতে ৪৮+৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সিস্টেম রয়েছে। অপোর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ক্যামেরা সফটওয়্যারের কল্যাণে এতে থাকা সকল পিক্সেলের সমন্বয়ে চোখ ধাঁধানো আর ওয়াইড ডাইনামিক রেঞ্জের ছবি আউটপুট দিতে সক্ষম এফ১১। রিয়ার ক্যামেরায় এফ/১.৭৯ অ্যাপারচার, বল বিয়ারিং ক্লোজড লুপ ভিসিএম, ৬পি লেন্স এবং ১/২.৩ ইঞ্চি ইমেজ সেন্সর ফলে এতে দারুণভাবে ধরা দেয় লেন্সের সামনে থাকা সাবজেক্ট। ঝকঝকে আলোতে পুরোপুরি ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা এইচডি ছবি আউটপুট দিতে সক্ষম এ ফোনটি।

মূল্যছাড় অফার সম্পর্কে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, ‘ঈদুল ফিতর বাংলাদেশের সর্ববৃহৎ উৎসব। এমনকি প্রিয়জনদের হাতে পছন্দের উপহার তুলে দেবার জন্যেও দারুণ একটি উপলক্ষ্য এটি। বাংলাদেশের বাজারে এফ১১ বিক্রির শুরু থেকেই আলোকচিত্রীপ্রেমীরা যেভাবে ফোনটিকে দারুণ উচ্ছ্বাসের সঙ্গে গ্রহণ করেছেন, অপোর প্রতি এই আস্থার প্রতিদান দিতে পাশাপাশি, ঈদের আনন্দকে বাড়িয়ে তুলতেই অপো এফ১১- এর এ মূল্যছাড়।’



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়