ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাকায় ফিরছেন ব্যবসায়ী ও ছাত্ররা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ১১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় ফিরছেন ব্যবসায়ী ও ছাত্ররা

ছবি : সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরের ছুটি কাটিয়ে রাজধানীতে কয়েকদিন ধরেই সরকারি ও বেসরকারি চাকরিজীবী মানুষকে  ফিরতে দেখা গেছে। তবে মঙ্গলবার সকাল থেকেই দেখা গেছে  ব্যবসায়ীরাই বেশি রাজধানীতে ফিরছেন। ফলে ঢাকা ফিরে আসছে তার আগের চেহারায়।

মঙ্গলবার রাজধানীর বৃহৎ বাস টার্মিনাল গাবতলীতে গিয়ে যাত্রীদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

গাবতলীতে সকাল থেকেই একের পর এক যাত্রী বোঝাই বাস এসে থামছে। কোন বাসই খালি নেই। ছিট থেকে শুরু করে ইঞ্জিন কাভারে বসেই যাত্রীরা আসছেন রাজধানীতে।

যারা আসছেন তাদের বেশির ভাগই ব্যবসায়ী ও ছাত্র-ছাত্রী। ছুটি শেষ হয়ে যাওয়ায় কর্মব্যস্ত রাজধানীতে ফিরে আসছেন তারা। বরিশাল, রংপুর, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পাবনা, রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলার মানুষের পদচারণায় সরগরম হয়ে উঠছে রাজধানী।

রাজশাহী থেকে আসা মোহাম্মদ রাসেল বলেন, আমি রাজধানীর নিউমার্কেটে ব্যবসা করি। ঈদের আগের দিন সারা রাত দোকানে ছিলাম। ঈদের দিন সকালে বাড়িতে গিয়েছিলাম। এই কয়দিন পরিবারের সঙ্গে কাটালাম। অনেক ভালো লেগেছে।

তিনি বলেন, যেহেতু ব্যবসা করি তাই আজ চলে আসলাম। কাল থেকে আবার দোকান খুলে বসতে হবে।

কথা হয় অন্য এক যাত্রী তামিম হোসেনের সঙ্গে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ঈদের আগেই বাড়িতে গিয়েছিলেন। তিনি বলেন, ঈদের আগেই বাড়িতে গিয়েছিলাম। আজ ফিরলাম কারণ ক্লাস শুরু হয়ে গেছে। তাছাড়া এখন মানুষের চাপও কিছুটা কম। তাই কোনো ধরনের ভোগান্তি ছাড়াই আসতে পেরেছি।

এদিকে আজ সকাল থেকেই রাজধানীর প্রধান সড়কগুলোতে মানুষ ও যানবাহনের চলাচল গত কয়েকদিনের তুলনায় বেশি ছিল। হোটেল, রেস্টুরেন্টসহ বিভিন্ন দোকানপাটও খুলতে দেখা গেছে।

এছাড়া রাজধানীর বসুন্ধরা শপিংমল, শ্যামলী স্কয়ার, নিউমার্কেট, রাইফেল স্কয়ারসহ ভিবিন্ন বড় বড় শপিংমল খুলতে দেখা গেছে।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৯/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়