ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা প্রতিযোগিতা আগামীকাল শুরু

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ২ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা প্রতিযোগিতা আগামীকাল শুরু

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ দাবা ফেডারেশনের সঙ্গে গেল কয়েক বছর ধরে কাজ করছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

 

অন্যন্যবারের মতো এবারও ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা প্রতিযোগিতা-২০১৬’। ৭ দিন ব্যাপী এই প্রতিযোগিতা ৯ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

 

বৃহস্পতিবার বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ারি বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) মো. মাহমুদুল হক, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেমএম শহীদুল্লাহ ও লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক।

 

এবারের এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন ক্লাব অংশ নিচ্ছে। ৪জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করতে হবে। লিগের খেলা সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল আগামী ২০১৭ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। ওয়ালটন দ্বিতীয় বিভাগ দাবা প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

 

বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম বলেন, ‘ওয়ালটন গ্রুপ অত্যন্ত গুরুত্ব সহকারে দাবা খেলার পৃষ্ঠপোষকতা করে আসছে। ২০১৪ সালে ওয়ালটন গ্রুপ প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ ও বিজয় দিবস আন্তর্জাতিক র‌্যাপিড প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছে। ২০১৫ সালে আন্তর্জাতিক রেটিং দাবা ও অ্যামেচার রেটিং দাবা প্রতিযোগিতায়ও ওয়ালটন পৃষ্ঠপোষকতা করেছে। তাছাড়া ২০১৫ সালের প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ এবং দ্বিতীয় বিভাগসহ তিনটি দাবা লিগেই ওয়ালটন পৃষ্ঠপোষকতা করেছে। তাদের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার থেকে দ্বিতীয় বিভাগ দাবা লিগ শুরু হচ্ছে। আমরা ওয়ালটন গ্রুপ এবং ওয়ালটন পরিবারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

 

এই প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়