ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে কাজ করতে হবে’

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৩ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে কাজ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক, রংপুর : জঙ্গিবাদ ও ইসলামের শত্রুদের বিরুদ্ধে সকলকে এক সঙ্গে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান।

 

তিনি বলেছেন, ‘যাদের এখনো বোঝার বয়স হয়নি, তাদের ব্রেনওয়াশ করে জঙ্গি বানানো হচ্ছে। এ দৃশ্য শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বের। জঙ্গিবাদ ও ইসলামের শত্রুদের বিরুদ্ধে দেশের সকল মানুষকে এক সঙ্গে কাজ করতে হবে।’

 

রংপুর নগরীর শীতল কমিউনিটি সেন্টারে বুধবার দুপুরে জঙ্গিবাদবিরোধী সমাবেশ ও জঙ্গি আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

 

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত যারা আত্মসমর্পণ করেছে, তাদের ভেতরে উপলব্দি হয়েছে- তারা এতদিন যা করেছে, তা অন্যায় করেছে। এই অনুশোচনায় তারা আত্মসমর্পণ করে সৎ পথে আসতে চাইছে। তাই তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।’

 

র‌্যাব-১৩ এর অধিনায়ক কমান্ডার এ টি এম আতিকুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সী, রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, বিভাগীয় কশিনার কাজী হাসান আহমেদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক,  রংপুর বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মোয়াজ্জেম হোসেন।

 

এ সময় জঙ্গি সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট তিন ব্যক্তি স্বরাষ্ট মন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণ করা জঙ্গিরা হলেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার লোহারবান  গ্রামের মন্দেল হোসেনের ছেলে হাফেজ মো. মাসুদ রানা ওরফে হাফেজ মাসুদ (১৮), একই উপজেলার বিন্নাগাড়ি গ্রামের জিল্লুর রহমানের ছেলে মো. হাফিজুর রহমান (১৬) ও একই উপজেলার জয়রামপুর গ্রামের মো. সারোয়ার হোসেনের ছেলে আক্তারুল (১৮)। আত্মসমর্পণকারীরা কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলায় অংশগ্রহণকারী জঙ্গি শফিউলের সহযোগী হিসেবে কাজ করতেন।

 

মন্ত্রী এ সময় আত্মসমপর্ণকরা তিন জঙ্গিকে পুনর্বাসনের জন্য প্রত্যেককে পাঁচ লাখ টাকা দেন। পরে তাদের র‌্যাব হেফাজতে নেওয়া হয়।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা জঙ্গিবাদ করছে, তাদের রক্ষা নেই। এখনো যারা জঙ্গিবাদের সঙ্গে জড়িত তাদের সংখ্যা খুব বেশি নয়। এরা যদি আত্মসমর্পণ না করে তাহলে অচিরেই এদের ধ্বংস করে দেওয়া হবে।

 

তিনি বলেন, জঙ্গিরা এদেশকে পাকিস্তান, আফগানিস্তান ও লিবিয়ার মতো সন্ত্রাসী রাষ্ট্র বানাতে চায়। এদেশে এটা কোনো দিনই সম্ভব হবে না।

 

আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ার সময় বলা হয়- মানুষ খুন করলে বেহেস্ত পাওয়া যাবে। এ ধরনের কথা ইসলামে নেই। এরা ইসলামবিরোধী কাজ করছে। তাই এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। 

 

 

রাইজিংবিডি/রংপুর/২৪ নভেম্বর ২০১৬/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়