ঢাকা, রবিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে জঙ্গিদের ঘাঁটি হবে না : পুলিশ সুপার

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৩-১৪ ৬:৩৮:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৪ ৬:৩৮:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে জঙ্গিদের ঘাঁটি গড়তে দেওয়া হবে না- জানিয়ে জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা বলেছেন, যে কোনো মূল্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের মূলোৎপাটন করা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত জেলা আইনশৃংখলা কমিটির সভায় তিনি এ সব কথা বলেন।

সম্প্রতি চট্টগ্রামের মিরসরাই উপজেলায় জঙ্গি আস্তানার সন্ধান প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, মিরসরাইয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্ববৃহৎ অর্থনৈতিক জোনে বিদেশি বিনিয়োগ বাধাগ্রস্ত করতেই জঙ্গি হামলার পরিকল্পনা করেছিল তারা। গ্রেপ্তারকৃত জঙ্গিদের সঙ্গে বাংলাদেশ বিদ্বেষী বিদেশি চক্রের ষড়যন্ত্র থাকতে পারে।

পুলিশ সুপার বলেন, বাংলাদেশে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসের সদস্য নেই। যে সকল জঙ্গি ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছে, তারা দেশীয় জঙ্গি। মুসা নামের একটি জঙ্গি সংগঠনের এক সমন্বয়কের সন্ধানে রয়েছে পুলিশ- এমন তথ্য জানিয়ে পুলিশ সুপার নূরে আলম মিনা বলেন, প্রতিনিয়ত এ জঙ্গি অবস্থান পরিবর্তন করার কারণে সঠিকভাবে তাকে চিহ্নিত করা যাচ্ছে না। পুলিশের সবগুলো ইউনিট এ সমন্বয়ককে গ্রেপ্তার করতে মাঠে রয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক সামশুল আরেফিন বলেন, চট্টগ্রামে গত মাসে অপরাধ প্রবণতা হ্রাস পেয়েছে। পুলিশের পাশাপাশি সমাজের সর্বমহলের সহযোগিতায় এটা সম্ভব হয়েছে। তিনি বলেন, মাদকের আগ্রাসন বন্ধে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে।

সভায় অন্যদের মধ্যে জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার বাবুল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাব উদ্দিন বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ মার্চ ২০১৭/রেজাউল/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC