ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে প্রয়োজন নির্বাচিত সরকার’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ১৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে প্রয়োজন নির্বাচিত সরকার’

নিজস্ব প্রতিবেদক : গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হলে নির্বাচিত সরকার প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘১৬ জুন গণমাধ্যমের কালো দিবস’ পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে ডেমোক্রেটিক মুভমেন্ট।

আমির খসরু মাহমুদ বলেন, কোনোভাবেই গণতন্ত্র ও গণমাধ্যম আলাদা হতে পারে না। আজ বাংলাদেশে সেই গণমাধ্যমের স্বাধীনতা শুধু প্রশ্নবিদ্ধ নয়, বাধাগ্রস্ত করা হচ্ছ। আর এই সংবিধান পরিপন্থী কাজ করছে ভোটবিহীন এই অবৈধ সরকার।

তিনি বলেন, স্বৈরাচারী সরকার প্রথমে জনগণের ভোটাধিকার কেড়ে নেয়, তার পর এক এক করে সব অধিকার কেড়ে নেয়। যা বর্তমান সরকার করছে।

বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক চট্টগ্রামের পার্বত্য অঞ্চলে পাহাড় ধসের ঘটনায় সরকারের অব্যবস্থাপনাকে দায়ী করে বলেন, অতিবৃষ্টি হলে পাহাড় ধসে পড়বে, এটাই স্বাভাবিক। কিন্তু তার আগে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের সতর্কবার্তা সেই সমস্ত অঞ্চলে দেওয়া হয়নি। বরং আমরা সেখানে সরকারের অব্যবস্থাপনাই লক্ষ্য করেছি। আর এটি হয়েছে দেশে সুশাসনের অভাব ও জবাবদিহিতা না থাকার কারণে।

আয়োজক সংগঠনের সভাপতি শাহাদৎ হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়