ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘দেশ বাঁচাতে সম্মিলিত জাতীয় জোটের বিকল্প নেই’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দেশ বাঁচাতে সম্মিলিত জাতীয় জোটের বিকল্প নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মান্নান বলেছেন, মহান আল্লাহ ও তার প্রিয় হাবিব (সা.)- এর পথ থেকে দূরে সরে যাওয়ার কারণে আজ দেশে গজব ও প্রাকৃতিক দুর্যোগ নেমে এসেছে। রাজনীতি চলছে ব্যক্তি স্বার্থে, মানুষের কল্যাণে নয়। এজন্যই দেশের এই ত্রাহি অবস্থা। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে ও দেশকে বাঁচাতে ইসলামী মুল্যবোধ ও গণতন্ত্রে বিশ্বাসী সম্মিলিত জাতীয় জোটের বিকল্প নেই।

রাজধানী ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটউশন মিলনায়তনে শনিবার দুপুরে দলের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এরশাদের জোটের উচ্চ পর্যায়ের এই নেতা এ কথা বলেন।

আল্লামা মান্নান বলেন, ‘অসৎ নেতৃত্ব দেশ পরিচালনা করতে পারে না। তাই আগামী নির্বাচনে সৎ ও যোগ্য নেতৃত্বকে বিজয়ী করতে হবে। প্রার্থী বাছাইয়ে সততা ও যোগ্যতাকে বিবেচনায় আনতে হবে। ভোটাররাও এমন লোককে ভোট দেবেন।’

তিনি বলেন, ‘এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোট আগামী দিনে সৎ ও যোগ্য প্রার্থী দিয়ে দেশবাসীর প্রত্যাশা পুরণ করবে।’

দলের মহাসচিব এম এ মতিনের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে বর্ধিত সভা শুরু হয়। জাপা চেয়ারম্যানের পক্ষে কর্মসূচিতে অংশ নেন পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সুনীল শুভরায় ও কেন্দ্রীয় সদস্য সুজন দে ও অন্যান্য নেতা।

ইসলামী ফ্রন্টের নেতাদের মধ্যে বক্তব্য রাখেন দলটির প্রেসিডিয়াম সদস্য আল্লামা আবু সুফিয়ান আল কাদেরি, আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী হারুন, সৈয়দ নঈম উদ্দিন আহমাদ কাদেরি, ইসলামী যুব সেনার সভাপতি অধ্যাপক এম এ মোমেন, ফ্রন্ট নেতা অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ মাঈনুদ্দিন, আ ন ম মাসউদ হোসাইন কাদেরি, অধ্যক্ষ কাজী আবু জাফর মোহাম্মদ হেলাল উদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল, অধ্যক্ষ তৈয়্যব আলী, শাহাজাদা গোলামুর রহমান আশরাফ শাহ্, অধ্যক্ষ আলী মোহাম্মদ চৌধুরী, ইসলামী ছাত্রসেনা সভাপতি মোহাম্মদ ছাদেকুর রহমান খান ও এইচ এম শহিদুল্লাহ্।

প্রাক্তন মন্ত্রী কাজী ফিরোজ রশীদ বলেন, ‘সামনে নির্বাচনকে কেন্দ্র করে রাজনীতির খেলা আবার জমে উঠেছে। বিএনপি বিদেশী খেলোয়াড় ভাড়া করায় ব্যস্ত। অন্যদিকে আওয়ামী লীগ রাম-বাম-নাস্তিকদের নিয়ে আছেন। কিন্তু প্রশ্ন উঠেছে আওয়ামী লীগের নৌকায় এখন এতো বাম-নাস্তিক আর হাইব্রিড নেতা, তারা ঠিকমত নৌকা তীরে ভেড়াতে পারবে কি না আমার সন্দেহ আছে।’

তিনি দেশবাসীকে ভাগ্যের পরিবর্তন ঘটাতে এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন বলেন, ‘দেশ ও জাতি দুই দলের কবলে পড়ে দিশেহারা। এ কারণে বারবার দেশে বিপযয় ঘটছে। মানুষের ভাগ্যেরও কোনো উন্নয়ন হচ্ছে না। এ অবস্থার পরিবর্তন ঘটাতে পারে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

সরকারের উপর নাস্তিকরা আর বিএনপির উপর দেশ বিরোধী জামাত সাওয়ার হয়ে আছে। ইসলামী ফ্রন্টের পতাকাতলে সমবেত হয়ে জাতিকে মুক্ত করতে হবে।’

   

 

রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়