ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ট্রাম্পকে আঙ্গুল উঁচিয়ে চাকরি খোয়ালেন নারী

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্পকে আঙ্গুল উঁচিয়ে চাকরি খোয়ালেন নারী

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গাড়িবহর যাওয়ার সময় তার দিকে মধ্যাঙ্গুলি প্রদশর্ণ করায় যুক্তরাষ্ট্রে এক নারীকে চাকরিচ্যুত করা হয়েছে। গত ২৮ অক্টোবর ট্রাম্পের ভার্জিনিয়া সফরের সময় ছবিটি তোলা হয়েছিল।

বিবিসি জানিয়েছে, ওই নারীর নাম জুলি ব্রিস্কম্যান। তিনি আকিমা এএলসি নামের একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। ট্রাম্পের ভার্জিনিয়া সফরের সময় গাড়ি বহরের পাশ দিয়ে  সাইকেল চালিয়ে যাচ্ছিলেন তিনি। এসময় তিনি ট্রাম্পের দিকে মধ্যাঙ্গুল উঁচিয়ে দেখান। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি ছবিটি পোস্ট করেন এবং সেই ছবিটি ভাইরাল হয়ে যায়।

ব্রিস্কম্যান মার্কিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়ার পর তাকে তার প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগ থেকে ডাকা হয়। তার প্রতিষ্ঠানের নির্বাহীরা জানান, যে ছবিটি তিনি পোস্ট করেছেন তা ‘অশ্লীল’ বা ‘নোংরা’।

মার্কিন ওই নারী জানান, তিনি তার প্রতিষ্ঠানকে জানিয়েছেন কর্মঘন্টার বাইরে থাকা অবস্থায় ছবিটি তোলা হয়েছিল । তাই এর সঙ্গে প্রতিষ্ঠানের কোনো সম্পর্ক নেই। তবে তার প্রতিষ্ঠান এটি মেনে নেয়নি এবং তাকে চাকরিচ্যুত করেছে।

চাকরি হারিয়েও ৫০ বছরের বিস্কম্যান জানিয়েছেন, তিনি যা করেছেন এর জন্য অনুতপ্ত নন। তিনি বলেছেন, ‘কোনো না কোনোভাবে আমি সেরা কাজটিই করেছি। আমাদের দেশ এখন যেখানে আছে তা দেখে আমি ক্ষুব্ধ। আমি ভীত। কোনো কিছু বলার জন্য এটা আমার সুযোগ ছিল।’



রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়