ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিলেটে মুগ্ধ হাথুরুসিংহে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-১৭ ৪:৩৪:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৭ ৭:৪৮:০৮ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মতো পা রেখেছেন চন্ডিকা হাথুরুসিংহে।

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার সম্পর্কটা পুরোনো। সাড়ে তিন বছর জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। খুলনা, চট্টগ্রাম, ঢাকা বাদে খুব কম মাঠেই যাওয়া হয়েছে তার। বিকেএসপি আর ফতুল্লায় গিয়েছিলেন দুই-একবার। শ্রীলঙ্কার কোচ এবার প্রথমবারের মতো গিয়েছেন সিলেটে। আর স্টেডিয়ামে পা রেখেই মুগ্ধ হাথুরুসিংহে। পুরো মাঠ ঘুরে দেখেন স্টেডিয়ামে ঢুকেই। আর স্টেডিয়ামে প্রবেশের আগে চা-বাগান আর পুরো পরিবেশ তাকে করেছে বিস্মিত।

 



তাইতো গণমাধ্যমকে অনেকটা আক্ষেপ নিয়েই বলেছেন,‘এটা চমৎকার একটি মাঠ। আমি অবাক, সাড়ে তিন বছর এখানে কাজ করেছি, কিন্তু আমার এখানে আসার সুযোগ একবারও হয়নি। ’

একদিকে উচুঁ নিচু টিলা, অন্যদিকে দিগন্ত বিস্তৃত চা-বাগান। দুইয়ের মাঝে সবুজের আচ্ছাদন। সবুজ পাহাড়টিলা আর নয়নাভিরাম চা বাগানবেষ্টিত স্টেডিয়ামে ব্যাট-বলের ঠুকঠাক শব্দ, সকালের মিষ্টি রোদ ও বিকেলের ঠান্ডা হাওয়া যেকোনো ক্রিকেটপ্রেমির জন্য এ যেন নৈঃস্বর্গিক প্রাকৃতিক সৌন্দর্যের বাতাবরণ!

 



সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দাঁড়িয়ে আছে মনোরোম এ পরিবেশে। অসাধারণ সুন্দর ও চোখ ধাঁধানো স্টেডিয়ামটি ‘গ্রিন গ্যালারি’ স্টেডিয়াম হিসেবে পরিচিত। আগামীকাল এ মাঠে যাত্রা শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের। এর আগে একাধিক ঘরোয়া ক্রিকেটের ম্যাচ হলেও এবারই প্রথম জাতীয় দল খেলবে এ মাঠে। তবে আন্তর্জাতিক অভিষেক এরই মধ্যে হয়ে গেছে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের ছয়টি ম্যাচ হয়েছিল সিলেটে। এবার তামিম-মুশফিকদের ম্যাচ আয়োজনে সিলেটবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হচ্ছে।

এদিকে আগামীকালের ম্যাচ উইকেট এখনও প্রস্তুত হয়নি। এ নিয়ে কিছুটা ক্ষোভ রয়েছে হাথুরুসিংহের। অনুশীলনের সুযোগ কম থাকায় সেন্ট্রাল উইকেটেই আজ ব্যাট-বোলিং ঝালিয়ে নিয়েছে দুই দল। এক প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেছেন,‘উইকেট এখনও পুরোপুরি প্রস্তুত হয়নি। আগামীকাল আমাদের এখানে এসে উইকেট দেখতে হবে। আজ আমরা সেন্ট্রাল উইকেটে অনুশীলন করেছি। বাংলাদেশও করেছে। বাংলাদেশ তো মিরপুরেও সেন্ট্রাল উইকেটে অনুশীলন করেছে। ত্রিদেশীয় সিরিজের আগে কৃত্রিম আলোয় অনুশীলন করেছে তারা। ’



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge