ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

রংপুরে কোচিং করায় শিক্ষাপ্রতিষ্ঠান সিলগালা

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০২ ৫:১৭:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০২ ৫:১৭:৫৪ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, রংপুর : সরকারি নির্দেশ অমান্য করে রংপুরের মিঠাপুকুর উপজেলায় কোচিং সেন্টার পরিচালনার সময় অভিযান চালিয়ে গ্লোবাল রেসিডেনশিয়াল স্কুল এন্ড কলেজ সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার এসএসসি পরীক্ষার প্রথম দিনে উপজেলা নির্বাহী অফিসার মামুন অর-রশীদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, সরকার চলতি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা চলাকালে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়। এই নির্দেশ অমান্য করে মিঠাপুকুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামরুল ইসলাম সাজু পরিচালিত রাফি কোচিং সেন্টার চালু রাখা হয়। শনিবার পরীক্ষার প্রথম দিনে আদর্শপাড়া এলাকায় বেসরকারি প্রতিষ্ঠান গ্লোবাল রেসিডেনশিয়াল স্কুল এন্ড কলেজের শ্রেণিকক্ষ ব্যবহার করে ওই কোচিং সেন্টারে পাঠদান চলছিল।

সকালে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুন অর-রশীদ সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এ সময় কোচিং পরিচালনার বিষয়টি হাতেনাতে ধরে ফেলেন। তিনি তাৎক্ষণিকভাবে গ্লোবাল রেসিডেনশিয়াল স্কুল এন্ড কলেজের প্রধান ফটক বন্ধ করে সিলাগালা করে দেন। এ সময় রাফি কোচিং সেন্টারের পরিচালক ও গ্লোবাল রেসিডেনশিয়াল স্কুল এন্ড কলেজের কাউকে পাওয়া যায়নি।

মিঠাপুকুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও রাফি কোচিং সেন্টারের পরিচালক কামরুল ইসলাম সাজু বলেন, একমাস কোচিং সেন্টার বন্ধের নির্দেশে তারা গ্লোবাল বিদ্যালয়ে ক্লাস নিতে চাচ্ছিলেন। তবে সকালে এসে ইউএনও স্যার সিলগালা করে দিয়েছেন।

গ্লোবাল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের পরিচালক মুরাদুজ্জামান সরকার মুরাদ বলেন, কাউকে না জানিয়ে রাফি কোচিং সেন্টারের পরিচালক গোপনে ক্লাস নিচ্ছিলেন। পরে ইউএনও এসে সিলগালা করে দিয়েছেন।

মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার মামুন-অর রশীদ বলেন, সরকারের বিধিনিষেধ উপেক্ষা করে তারা গোপনে কোচিং সেন্টার পরিচালনা করছিলেন। সেখানে গিয়ে সিলগালা করে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও রাফি কোচিং সেন্টারের পরিচালক কামরুল ইসলাম সাজুর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ে অনুরোধ করবেন।

এভাবে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন তিনি।



রাইজিংবিডি/রংপুর/২ ফেব্রুয়ারি ২০১৯/নজরুল মৃধা/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge