ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

হিরানির বিরুদ্ধে অভিযোগ বিশ্বাস করেন না সঞ্জয়

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৫ ৩:৫৫:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-০৫ ৭:১৩:০১ পিএম
রাজকুমার হিরানি, সঞ্জয় দত্ত
Walton AC 10% Discount

বিনোদন ডেস্ক : গত বছর বলিউডের অন্যতম আলোচিত বিষয় ছিল ‘মি টু’ আন্দোলন। সেই সময় বলিউডের অনেক নামি অভিনেতা ও নির্মাতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ওঠে। চলতি বছরের শুরুতেই যৌন হেনস্তার অভিযোগ ওঠে মুন্না ভাই এমবিবিএস, থ্রি ইডিয়টস, পিকে সিনেমাখ্যাত নির্মাতা রাজকুমার হিরানির বিরুদ্ধে।

কিন্তু হিরানির বিরুদ্ধে যৌন হেনস্তার এই অভিযোগ বিশ্বাস করেন না অভিনেতা সঞ্জয় দত্ত। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি ওই সকল অভিযোগ বিশ্বাস করি না। প্রথমত, আমি তার সঙ্গে অনেক সিনেমায় অর্থাৎ অনেক বছর কাজ করেছি। আমি জানি না, কেন ওই নারী তার বিরুদ্ধে অভিযোগ করেছে!  এটি আমাদের কারো কাছে বোধগম্য নয়। যদি কোনো অভিযোগ থাকে তাহলে এফআইআর অথবা এরকম কিছু করুন। কিন্তু রাজু হিরানির (রাজকুমার হিরানি) বিরুদ্ধে এমন অভিযোগ, আমার বিশ্বাস হয় না।’

রাজকুমার হিরানির বিরুদ্ধে যে নারী অভিযোগ তুলেছেন তিনি সাঞ্জু সিনেমায় হিরানির সহকারী হিসেবে কাজ করেছেন। ওই নারীর অভিযোগ, গত বছর মার্চ থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে একাধিকবার এ নির্মাতার কাছে হেনস্তার শিকার হয়েছেন তিনি।। বিশেষ করে সাঞ্জু সিনেমার পোস্ট প্রোডাকশনের সময় তাকে বেশি হেনস্তার শিকার হতে হয়েছে বলে জানিয়েছেন ওই নারী।

২০১৮ সালের ৩ নভেম্বর রাজকুমার হিরানির ব্যবসায়ীক সঙ্গী ও প্রযোজক বিধু বিনোদ চোপড়ার কাছে পাঠানো একটি ইমেইল বার্তায় এ অভিযোগ তুলেন ওই নারী। পাশাপাশি বিধু বিনোদ চোপড়ার স্ত্রী মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালের পরিচালক অনুপমা, চিত্রনাট্যকার অভিজিৎ জোশি, বিধু বিনোদ চোপড়ার বোন শেলী চোপড়াকেও ই-মেইলটি পাঠানো হয় বলে প্রকাশিত প্রতিবেদনে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানায়।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ই-মেইলে ওই নারী গত বছরের ৯ এপ্রিলের ঘটনা উল্লেখ করে লিখেছেন, ‘স্যার, এটা ঠিক নয়। এই ক্ষমতা কাঠামোর কারণে আপনি সকল ক্ষমতার অধিকারী অন্যদিকে আমি সামান্য সহকারী-কিছুই নই। আমি আপনার কাছে কখনোই নিজের অভিব্যক্তি প্রকাশ করতে পারব না। সেদিন রাতে এবং তার পরের ছয় মাস আমার মন, শরীর এবং হৃদয় সম্পূর্ণ ভেঙে গেছে।’

যদিও এ নির্মাতা ও তার আইনজীবী এ অভিযোগ অস্বীকার করে আসছেন। এছাড়া দিয়া মির্জা, আরশাদ ওয়ার্সির মতো তারকারা তার পক্ষেই কথা বলেছেন।

এদিকে অনেকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে, রাজকুমার হিরানির মুন্নাভাই এমবিবিএস-থ্রি সিনেমায় অভিনয় করবেন সঞ্জয়। এ প্রসঙ্গে সঞ্জয় বলেন, “শেষবার, আমি যখন রাজুর (রাজকুমার হিরানি) সঙ্গে দেখা করি, তিনি বলেছিলেন, ‘১১০ পার্সেন্ট এটা তৈরি হবে’ এবং বিনোদজিও (বিধু বিনোদ চোপড়া) এটাই বলেছেন। কিন্তু, আমার মনে হয়, তারা যখন মনে করবেন উপযুক্ত সময় হয়েছে এবং চিত্রনাট্য প্রস্তুত তখনই সিনেমাটি তৈরি করবেন।’

সঞ্জয় দত্ত অভিনীত পরবর্তী সিনেমা কলঙ্ক। এতে আরো অভিনয় করছেন মাধুরী দীক্ষিত, বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, আদিত্য রয় কাপুর, সোনাক্ষী সিনহা প্রমুখ। সিনেমাটি পরিচালনা করছেন অভিষেক বর্মণ এবং প্রযোজনায় রয়েছে করন জোহরের ধর্মা প্রোডাকশন। আগামী ১৭ এপ্রিল মুক্তি পাবে সিনেমাটি।



রাইজিংবিডি/ঢাকা/৫ এপ্রিল ২০১৯/মারুফ/শান্ত

Walton AC
     
Walton AC
Marcel Fridge