ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ১০ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

ভারত ও দক্ষিণ আফ্রিকার লোগো

ক্রীড়া ডেস্ক : সেপ্টেম্বরের ২৯ তারিখ থেকে ডিসেম্বও ৭ তারিখ পর্যন্ত ভারত সফর করবে দক্ষিণ আফ্রিকা। লম্বা এই সফরে তারা ভারতের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি, ৫টি ওয়ানডে ও ৪টি টেস্ট ম্যাচ খেলবে। এই পূর্ণাঙ্গ সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। টেস্ট দলের নেতৃত্ব দিবেন হাশিম আমলা। ওয়ানডে দলের নেতৃত্ব দিবেন এবি ডি ভিলিয়ার্স। আর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিবেন ফাপ ডু-প্লেসিস।

 

৫ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে মহত্মা গান্ধী ও নেলসন মেন্ডেলা সিরিজ (ফ্রিডম ট্রফি)। এই সিরিজে চারটি টেস্ট অনুষ্ঠিত হবে। দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের টেস্ট দলে বিশেষজ্ঞ তিনজন স্পিনার রাখা হয়েছে। এরা হলেন- ইমরান তাহির (লেগ স্পিনার), ডেন পিয়েট (অফ স্পিনার) ও সিমন হারমার (অফ স্পিনার)।

 

টেস্ট স্কোয়াড : হাশিম আমলা (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স (সহ-অধিনায়ক), তেম্বা বাভুমা, জেপি ডুমিনি, ফাপ ডু প্লেসিস, ডেন এলগার, সিমন হার্মার, ইমরান তাহির, মর্নে মরকেল, ভারনন ফিলান্ডার, ডেন পিয়েট, কাগিসু রাবাদা, ডেল স্টেইন, স্টিয়ান ফন জিল ও ডেন ভিলাস (উইকেট রক্ষক)।

 

ওয়ানডে স্কোয়াড : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), কাইল অ্যাবোট, হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক (উইকেট রক্ষক), জেপি ডুমিনি, ফাপ ডু প্লেসিস, ইমরান তাহির, মর্নে মরকেল, কাগিসু রাবাদা, ডেল স্টেইন, ডেভিড মিলার, ক্রিস মরিস, অ্যারোন ফাঙ্গিসো ও রিলে রুশো।

 

টি-টোয়েন্টি স্কোয়াড : ফাপ ডু প্লেসিস (অধিনায়ক), কাইল অ্যাবোট, হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক (উইকেট রক্ষক), মার্চ্যান্ট ডি লাঙ্গে, এবি ডি ভিলিয়াস,  জেপি ডুমিনি, ইমরান তাহির, ইদি লি, ডেভিড মিলার, ক্রিস মরিস, কাগিসু রাবাদা, ডেভিড ওয়াইস ও কায়া জন্ডু।

 

স্কোয়াড ঘোষণার বিষয়ে দক্ষিণ আফ্রিকার নির্বাচক কনভেনার লিন্ডা জোন্দি বলেন, ‘টেস্ট সিরিজের জন্য আমরা সব ধরণের বিকল্প রেখেছি। আমরা জেপি ডুমিনিকেও বিকল্প হিসেবে রেখেছি। আমরা বিশ্বাস করি সব দিকই আমরা কাভার করতে পারব। ইনজুরি থেকে সেরে উঠেছে ডেন এলগার। অন্যদিকে শ্রীলঙ্কার বিপক্ষের টেস্ট সিরিজে ইমরান তাহির ছিল নাম্বার ওয়ান স্পিনার। ইনজুরির কারণে রিলে রুশো টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়নি। তবে ওয়ানডে সিরিজে ফিরতে পারে। সে জন্য তাকে ওয়ানডেতে রাখা হয়েছে। তার পরিবর্তে টি-টোয়েন্টিতে খেলবে নতুন মুখ কায়া জন্ডু।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৫/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়