ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সন্ত্রাসবাদের কারণে পর্যটন বর্ষে ধাক্কা খেয়েছে বাংলাদেশ

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২১ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সন্ত্রাসবাদের কারণে পর্যটন বর্ষে ধাক্কা খেয়েছে বাংলাদেশ

অর্থনৈতিক প্রতিবেদক : বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পরপর দুটি সন্ত্রাসী হামলার কারণে পর্যটন খাতে ধাক্কা খেয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার মতিঝিলে ‘স্পোর্টস টুরিজম ইন বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বৈঠকের আয়োজন করে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি অন স্পোর্টস ট্যুরিজম।

অনুষ্ঠানে পর্যটনমন্ত্রী বলেন, বাংলাদেশকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে বলেই আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন গুলশানে হামলার ঘটনা দিনরাত প্রচার করেছে। অথচ ফ্রান্সে হামলার ঘটনা তারা এতটা প্রচার করেনি।

তিনি অভিযোগ করেন, জাপান ও ফ্রান্সে কিছু হলে সেখানে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ হয় না। বাংলাদেশে কিছু হলেই ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ হয়।

বৈঠকে স্পোর্টস ট্যুরিজমে ব্যক্তিগত উদ্যোগ এবং বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ট্যুরিজমকে উন্নত করতে পারলে এ খাতের আয় গার্মেন্টস সেক্টরকেও ছাড়িয়ে যাবে।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেন, সাম্প্রতিক জঙ্গি হামলার পরেও ঈদের সময়ে কক্সবাজারে ৩ লাখ পর্যটক গেছে।

তিনি বলেন, স্পোর্টস ট্যুরিজমের উন্নয়নে স্পোর্টস এবং ট্যুরিজম দুই মন্ত্রণালয় একসঙ্গে কাজ করবে।

বৈঠকে পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের উদ্দেশে এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ বলেন, টুরিস্টদের অন্যান্য সুবিধা দিলেও আমরা তাদের জন্য গাড়ির ব্যবস্থা করতে পারিনি। কেননা, আমরা মিনিস্ট্রি থেকে এই অনুমতি এখনো পাইনি।

পর্যটনমন্ত্রীর কাছে টুরিস্ট কার আমদানির অনুমতি চান এফবিসিসিআই সভাপতি।

মন্ত্রী জানান, আমলাতান্ত্রিক জটিলতায় না পড়লে এ বছরের মধ্যেই আমরা টুরিস্ট কার চালু করব।

বৈঠকে আরো বক্তব্য রাখেন প্রাক্তন পর্যটনমন্ত্রী জি এম কাদের, এফবিসিসিআইয়ের প্রথম সহসভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সহসভাপতি মাহবুব আলম, স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি খবির উদ্দীন আহমেদ, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরুপ চৌধুরী ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

 


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৬/আশরাফ/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়