ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৬ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

মেলবোর্নে শেষ বলে জিতল শ্রীলঙ্কা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৭ ৪:৪৩:০২ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৭ ৮:৫১:৪৬ পিএম

ক্রীড়া ডেস্ক : লাসিথ মালিঙ্গার প্রত্যাবর্তনের দিনে তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে অসিদের ব্যাটিংয়ের আমন্ত্রন জানান লঙ্কান অধিনায়ক উপল থারাঙ্গা।

ঘরের মাঠে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান করে অস্ট্রেলিয়া। জয়ের জন্য ১৬৯ রান দরকার হয় লঙ্কানদের। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে সফরকারী শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার নিয়ন্ত্রিত বোলিংয়ে ফিফটির দেখা পাননি স্বাগতিক কোনো ব্যাটসম্যানই। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৩ রান আসে অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে। ৩৪ বলে ২ চার ও সমান ছয়ে ৪৩ রান করেন তিনি।দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে ক্লিনগারের ব্যাট হতে। এছাড়া ম্যাথু হেড ৩১, মোজেস হেনরিক্স ১৭ এবং অ্যাস্টন টার্নার ১৮ রান করেন।

বল হাতে দীর্ঘ এক বছর পর মাঠে ফিরেই নিজের সেরাটা আবারও জানান দিলেন লাসিথ মালিঙ্গা। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৯ রানের খরচায় ২টি মূল্যবান উইকেট তুলে নেন লঙ্কান অভিজ্ঞ এ বোলার। এছাড়া একটি করে উইকেট নেন ভিখুম সঞ্জয়া বান্দ্রা, গুনারত্বে ও সান্দাকান।

 ১৬৯ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনিংয়ে ধাক্কা খেলেও এরপর ভালোই লড়তে থাকে লঙ্কানরা। তবে শেষপর্যন্ত অসিদের নিয়ন্ত্রতি বোলিংয়ে কিছুটা চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। ম্যাচের ফলাফল নিশ্চিত হয় ইনিংসের শেষ বলে। ২০তম ওভারের শেষ বলে জয়ের জন্য ১ রান দরকার হয় সফরকারীদের। তবে আন্দ্রে টাইয়ের করা ওভারের শেষ বল বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন কাপুগেদেরা।

শ্রীলঙ্কার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫২ রান করেন গুনারত্নে। ৩৭ বল মোকাবেলা করে ৭টি চারে এই ইনিংস সাজান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন দিলশান মুনাবেরা। এছাড়া নিরোশান ডিকুয়েলা ৩০ এবং শ্রীবর্ধনে ১৫ রানে আউট হন।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে অ্যাস্টন টার্নার ও অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট নেন। অপর উইকেটটি পান প্যাট কামিন্স।

রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৭/শামীম

Walton Laptop