ঢাকা, শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

বৃষ্টিতে শেষ পেশোয়ার-কোয়েটা ম্যাচ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৭ ১০:৩৪:০৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৭ ১০:৫৩:১১ পিএম

ক্রীড়া ডেস্ক: ওপেনিংয়ে তামিম ইকবালের দুর্দান্ত সূচনার পর পিএসএলের ম্যাচে জয়ের স্বপ্ন বুঁনছিল পেশোয়ার জালমি। কিন্তু শেষপর্যন্ত বৃষ্টিতে পন্ড হয়ে যায় পেশোয়ার ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যকার ম্যাচটি।

শারজা ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করতে নামা পেশোয়ার ১৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৭ রান তুলেছিল। এরপর বৃষ্টির কারণে হিসাব-নিকাশ পাল্টে যায়।শুরুতে বৃষ্টি আইনে মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্লাডিয়েটর্সের লক্ষ্যমাত্রা ১১৮ থেকে ১২৫ রান করা হয়েছিল। এরপর আবারও বৃষ্টির কারণে দীর্ঘ অপেক্ষার পর সর্বশেষ ৬ ওভারে ৫৫ রানের লক্ষ্যমাত্রা দেয়া হয় কোয়েটার সামনে।

৫৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়েও নেমেছিল কোয়েটার দুই ওপেনার। কিন্তু বৃষ্টির মাত্রা বাড়ার কারণে আম্পায়াররা ম্যাচটি আর পরিচনালনা না করার সিদ্ধান্ত নেন। ফলে বৃষ্টিতে শেষ পর্যন্ত পণ্ড হয় ম্যাচটি।

এর আগে শুরুতে ব্যাট করা পেশোয়ার জালমির হয়ে পাকিস্তানের মোহাম্মদ হাফিজের সঙ্গে ওপেনিংটা দারুণ করেন তামিম ইকবাল। মাত্র ১৬ রান করে মাহমুদউল্লাহর শিকার হয়ে হাফিজ ফিরে গেলেও পেশোয়ারকে টানতে থাকেন তামিম। মাঝপথে বৃষ্টি নামলে ম্যাচের ওভার কমিয়ে আনা হয় ১৬ ওভারে।

হাফিজের পর দলীয় রান ৪১ থেকে ৪২ যেতে আরও দুই উইকেট হারিয়ে বসে পেশোয়ার। হাসান খানের কাছে পরাস্ত হয়ে কামরান আকমল সাজধরে ফেরেন রানের খাতা না খুলেই। ইয়ন মরগান থামেন ১ করেই। ইংলিশ ক্রিকেটার শিকার রিলে রুশোর। তিন উইকেট হারানোর পর শোয়েব মাকসুদকে সঙ্গে নিয়ে দলকে ভালো অবস্থানে নেয়ার চেষ্টা করেন তামিম। ১৫তম ওভারে জুলফিকর বাবরের বলে ছক্কা মেরেই ফিফটি পূর্ণ করেন বাংলাদেশি এই তারকা ব্যাটসম্যান। ৪১ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ফিফটি পূরণ করেন তামিম।

৪৬ বলে চারটি করে চার ও ছক্কায় ৬২ রানে অপরাজিত ছিলেন তামিম। শোয়েব মাকসুদ ২৪ বলে দুটি চার ও একটি ছক্কায় ৩০ রানের হার না ইনিংস খেলেন।

কোয়েটার হয়ে ৩ ওভারে ১৮ রান দিয়ে একটি উইকেট লাভ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। একটি করে উইকেট দখলেন নেনে রিলে রুশো ও হাসান খান।

 

   

রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৭/শামীম

Walton Laptop
 
   
Walton AC