ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পিটারসেন-ঝড়ে কোয়েটার জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিটারসেন-ঝড়ে কোয়েটার জয়

ব্যাট হাতে ঝড় তুললেন কেভিন পিটারসেন

ক্রীড়া ডেস্ক : প্রথম ম্যাচে ২০ বলে অপরাজিত ২৯ রানের ঝোড়ো ইনিংসের পর বৃষ্টিতে পরিত্যক্ত দ্বিতীয় ম্যাচে বল হাতে ১৮ রানে নিয়েছিলেন একটি উইকেট। তবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আজ নিজের তৃতীয় ম্যাচে খরুচে বোলিং করেছেন মাহমুদউল্লাহ।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলা বাংলাদেশি অলরাউন্ডার ২ ওভারে ২৩ রান দিয়ে পাননি কোনো উইকেট। ব্যাট হাতে অবশ্য নামতে হয়নি। কেভিন পিটারসেনের ৪২ বলে অপরাজিত ৮৮ রানের ঝোড়ো ইনিংসে লাহোর কালান্দার্সের করা ২০০ রান ৫ উইকেট আর ৭ বল বাকি থাকতেই টপকে গেছে কোয়েটা।

গত পিএসএলে ২০১ রান করেও শেষ বলে কোয়েটার কাছে ২ উইকেটে হেরেছিল লাহোর। কোয়েটার সঙ্গে ফের দুই শ’ করে হারল তারা। লাহোরের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম হারের জন্য দায়ী করতে পারেন স্লগ ওভারের বোলারদের। স্লগ ওভারে লাইন এন্ড লেংথ হারিয়ে ফেললেন লাহোরের বোলাররা। পিটারসেন-সরফরাজ সেটিরই ফায়দা তুললেন। এই দুজনের মাত্র ৪৫ বলে ১০১ রানের পঞ্চম উইকেট জুটিই লাহোরকে ম্যাচ থেকে ছিটকে দেয়।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শেষ ৪ ওভারে জয়ের জন্য কোয়েটার প্রয়োজন ছিল ৬২ রান। ১৭তম ওভারে সুনীল নারিনের এক ওভার থেকেই তিন ছক্কায় পিটারসেন ও সরফরাজ তোলেন ২১ রান। পরের ওভারে আরো বড় ঝড় বয়ে গেছে মোহাম্মদ ইরফানের ওপর দিয়ে। এই ওভারের প্রথম আর শেষ তিন বলে পিটারসেন হাঁকান চারটি ছক্কা, রান আসে মোট ২৬!

শেষ দুই ওভারে কোয়েটার প্রয়োজন পড়ে ১৫ রান। সোহেল তানভীরের করা ১৯তম ওভারের প্রথম বলে সরফরাজ চার মেরে পরের বলে আউট হয়ে যান ২৫ বলে ৪৫ রানের ছোট্ট ঝোড়ো ইনিংস খেলে। পরের তিন বলে ১২ রান তুলে ৭ বল বাকি থাকতেই দলের জয় নিশ্চিত করেন আনোয়ার আলী (৩ বলে ১২)। ৪২ বলে ৮ ছক্কা ও ৩ চারে ৮৮ রানে অপরাজিত ছিলেন পিটারসেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমেছিল লাহোর। দুই উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয়ের ২৭ বলে ৫১ ও ফখার জামানের ৩১ বলে ৪৭ এবং মোহাম্মদ রিজওয়ানের ২৮ বলে অপরাজিত ৪৬ ও ক্যামেরুন ডেলপর্টের ২১ বলে অপরাজিত ৩৫ রানের সুবাদে ৩ উইকেটে ২০০ রান তুলেছিল দলটি।

৪ ওভারে ২৮ রানে ২ উইকেট নিয়ে কোয়েটার সেরা বোলার হাসান খান। মাহমুদউল্লাহ ২ ওভারে ২৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। অবশ্য মাহমুদউল্লাহ চেয়েও খরুচে বোলার ছিলেন দুজন। মোহাম্মদ নাওয়াজ ৩ ওভারে রান দিয়েছেন ৪৪, আনোয়ার আলী ৩ ওভারে ৩৭!



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়