ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

২০০ রান পেরিয়ে ওয়ালটন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৬, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০০ রান পেরিয়ে ওয়ালটন

ম্যাচের একটি দৃশ্য (ছবি : মিল্টন আহমেদ)

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে মুুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। আজ রোববার সকালে টস জিতেছেন ইস্ট জোনের অধিনায়ক অলক কাপালি। তিনি ব্যাট করতে আমন্ত্রণ জানান ওয়ালটন সেন্ট্রাল জোনকে। টস হেরে ব্যাট করছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

সপ্তম উইকেটের পতন : দলীয় ২১০ রানের মাথায় সপ্তম উইকেট হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। আফিফ হোসেনের বলে সরাসরি বোল্ড হয়ে যান নুরুল হাসান সোহান। আউট হওয়ার আগে ৬৫ রানের প্রয়োজনীয় একটি ইনিংস উপহার দিয়ে যান।

২০০ রান পেরিয়ে ওয়ালটন : নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে ২০০ রান পেরিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। সোহান ৬২ রানে ব্যাট করছেন। তার সঙ্গে ৫৯ বল খেলে ৭ রানে অপরাজিত আছেন মোশাররফ হোসেন রুবেল।

ষষ্ঠ উইকেটের পতন : চা বিরতির পর ষষ্ঠ উইকেট হারায় ওয়ালটন। দলীয় ১৫৪ রানের মাথায় ব্যক্তিগত ৪৬ রানে আউট হন শুভাগত হোম। তার উইকেটটি নেন সাকলাইন সজীব।

চা বিরতি পর্যন্ত : চা বিরতি পর্যন্ত ওয়ালটনের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৪৭ রান। ব্যাট করছেন শুভাগত হোম ও নুরুল হাসান সোহান। ষষ্ঠ উইকেট জুটিতে তারা ৪৪ রান সংগ্রহ করেছেন। সোহান ২০ ও শুভাগত ৪১ রানে অপরাজিত আছেন।



শতরানের মাথায় পঞ্চম উইকেটের পতন : ১০৩ রানের মাথায় পঞ্চম উইকেট হারিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন তাইবুর পারভেজ। আবুল হাসানের বলে জাকির হাসানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। রান করেছেন ১৬টি।

চতুর্থ উইকেটের পতন : দলীয় ৭৫ রানের মাথায় চতুর্থ উইকেট হারিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। আউট হয়ে ফিরে গেছেন ওয়ালটনের অধিনায়ক মার্শাল আইয়ুব। তিনি আবু জায়েদের চতুর্থ শিকারে পরিণত হন। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৭টি রান।

তৃতীয় উইকেটের পতন : মধ্যাহ্ন ভোজ বিরতির পর পরই তৃতীয় উইকেট হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। দলীয় ৬৪ রানের মাথায় আউট হয়ে ফিরে যান সাইফ হাসান। আবু জায়েদের বলে অলক কাপালির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাইফ। তার ব্যাট থেকে আসে ১৭টি রান।



অর্ধশত রান পেরিয়ে ওয়ালটন : শুরুতে দুই উইকেট হারালেও অধিনায়ক মার্শাল আইয়ুব ও সাইফ হাসানের ব্যাটে এগোচ্ছে ওয়ালটন সেন্ট্রাল জোন। তাদের ৫১ রানের জুটিতে ইতিমধ্যে অর্ধশত রান পেরিয়েছে ওয়ালটন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়ালটনের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬২ রান। মার্শাল ৩৪ ও সাইফ ১৭ রানে ব্যাট করছেন।

দ্বিতীয় উইকেটের পতন : দলীয় ১১ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। আবু জায়েদের বলে এবার এলবিডব্লিউর শিকার হন মেহরাব হোসেন জুনিয়র। আউট হওয়ার আগে ৫ রান করেন তিনি।

প্রথম উইকেটের পতন : ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়ালটনের। দলীয় ১ রানের মাথায় আবু জায়েদের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান আব্দুল মাজিদ (১)।

আগের তিন ম্যাচের ১টিতে জিতে, ১টিতে ড্র করে ও ১টিতে হেরে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। আর ৩ ম্যাচের ২টিতে হেরে ও ১টিতে ড্র করে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

 


রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়