ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আফগানিস্তানের কাছে হেরেই চলেছে জিম্বাবুয়ে

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফগানিস্তানের কাছে হেরেই চলেছে জিম্বাবুয়ে

আফগানিস্তানের কাছে জিম্বাবুয়ের আরেকটি হার (ফাইল ছবি)

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের কাছে হেরেই চলেছে জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে রোববার দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের ৫৪ রানে হারিয়েছে আফগানরা।

এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান। দুই দলের শেষ ৯ ওয়ানডের ৭টিই জিতল আফগানরা। শেষ তিন ম্যাচেই জয় আফগানিস্তানের। আগামী মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠেই হবে তৃতীয় ম্যাচ।

২৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে শুরুটা কিন্তু দারুণ করেছিল। সলোমন মিরে ও পিটার মুর উদ্বোধনী জুটিতে ১৪.১ তোলেন ৬৯ রান। যদিও ৩ রানের ব্যবধানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানই সাজঘরে ফেরেন।

রশিদ খানের বলে বোল্ড হওয়া মিরে করেন ৫৪। গুলবাদিন নাইবের বলে মোহাম্মদ শাহজাদকে ক্যাচ দেওয়ার আগে মুরের ব্যাট থেকে আসে ১৭ রান। দলের ৮৪ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রশিদের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন হ্যামিল্টন মাসাকাদজাও।

এরপর দলকে ১৩৯ পর্যন্ত টেনে নিয়েছিলেন ক্রেইগ আরভিন ও রায়ান বুর্ল। কিন্তু ৫৫ রানের এ জুটি ভাঙার পরই পথ হারায় জিম্বাবুয়ে। ৩ উইকেটে ১৩৯ থেকে দ্রুতই স্বাগতিকদের স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ১৬৮, ২৯ রানের মধ্যেই নেই ৬ উইকেট! দুই ওভার পর ৪২.১ ওভারে ১৮৪ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস।

আফগানিস্তানের পক্ষে ৩টি করে উইকেট নেন ম্যাচসেরা হওয়া রশিদ ও মোহাম্মদ নবী। নাইব ও আমির হামজার ঝুলিতে জমা পড়ে ২টি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শাহজাদ ও রহমত শাহর ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৮ রান করেছিল আফগানিস্তান। শাহজাদ ৮৭ বলে ৬ চারে করেন ৬৪। রহমতের ব্যাট থেকে আসে ৫৩। এ ছাড়া নাজিবুল্লাহ জাদরান ৪৫ ও নবী করেন ৩৩ রান।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়