ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসির জোড়া গোলে বার্সার জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১২, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির জোড়া গোলে বার্সার জয়

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ লা লিগায় অবনমন এড়ানোর লড়াইয়ে থাকা দুর্বল লেগানেসের বিপক্ষে জয়ের জন্য বেশ লড়তে হয়েছে বার্সেলোনাকে। তবে শেষ পর্যন্ত মেসির নৈপুণ্যে ২-১ ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি।

ক্যাম্প ন্যুতে গতকাল রাতে লেগানেসকে আমন্ত্রণ জানিয়েছিল বার্সা।লা লিগা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মাঠে এসে শক্তিশালী দলের মতোই পারফর্ম করে লেগানেস। তাদের বিপক্ষে জিতে পুরো ৩ পয়েন্ট উদ্ধার করতে বেশ ঘাম ঝরাতে হয়েছে মেসি, নেইমার ও সুয়ারেজদের।

চেনা কন্ডিশনে ম্যাচের ৪ মিনিটেই দলের সেরা তারকা লিওনেল মেসির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। সুয়ারেজের পাস থেকে ডান প্রান্ত দিয়ে লেগানেসের জালে বল পাঠান মেসি। ম্যাচের প্রথমার্ধে পাওয়া এ গোল থেকে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিশ্রামে যায় বার্সা।

বিশ্রাম শেষে বার্সা সমর্থকদের চমকে দিয়ে ম্যাচের ৭১ মিনিটে সমতায় ফেরে লেগানেস। এ সময় সফরকারীদের হয়ে গোল পান উনাই লোপেজ। এরপর গোল না হওয়ায় ১-১ ব্যবধানেই নিষ্পত্তি হতে চলছিল ম্যাচটি। তবে শেষ পর্যন্ত মেসির গোলে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। প্রতিপক্ষের ডি-বক্সে নেইমার ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়ে যায় বার্সা। আর ওই পেনাল্টি থেকে দুর্দান্ত গোলে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি।

লেগানেসের বিপক্ষে জোড়া গোলের ফলে ১৯ গোল নিয়ে লা লিগায় গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে উঠলেন মেসি। দ্বিতীয় স্থানে থাকা সুয়ারেজের গোল ১৮টি।

এ জয়ের ফলে ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা।দুই ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৭/শামীম/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়