ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আপিলে হেরে ফের কাঠগড়ায় নেইমার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আপিলে হেরে ফের কাঠগড়ায় নেইমার

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছাড়ার সময় ট্রান্সফার নিয়ে নেইমারের পরিবার ও তার বর্তমান ক্লাব বার্সেলোনা জালিয়তি করেছে বলে অভিযোগ রয়েছে।

এই প্রতারনার কারণে নেইমার আর বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ আনে ব্রাজিলের একটি বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিআইএস।যাদের কাছে নেইমারের ক্রীড়া স্বত্বের ৪০ শতাংশ ছিল। নেইমারের বার্সেলোনার যোগ দেওয়ার মূল ট্রান্সফার ফি গোপন করায় তাদেরকে ঠকানো হয়েছে বলে দাবি করে প্রতিষ্ঠানটির। ফলে স্পেনের আদালতে স্মরনাপন্ন হয় তারা।

গোপন চুক্তির ফলে নেইমারের সঙ্গে ট্রান্সফার ফিসহ সব মিলিয়ে ১০০ মিলিয়ন ইউরো খরচ করেছে বলে দাবি করে ব্রাজিলিয়ান প্রতিষ্ঠান ডিআইএস। নেইমারের ট্রান্সফার নিয়ে মাত্র ৬.৮ মিলিয়ন ইউরো পেয়েছে প্রতিষ্ঠানটি।

ব্রাজিলিয়ান এই প্রতিষ্ঠানটির করা মামলার বিপক্ষে আপিল করেছিলেন নেইমার। কিন্তু সেই আপিল খারিজ করে দেওয়ায়। আবারও আদালতের কাঠগড়ায় দৌড়ঝাপ দিতে হচ্ছে নেইমার ও বার্সেলোনাকে।

স্পেনের রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা গত নভেম্বরে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় দুর্নীতি করার অভিযোগে তারকা ফরোয়ার্ড নেইমারের দুই বছরের কারাদণ্ড চেয়ে আবেদন করে। এছাড়া বার্সেলোনার সাবেক সভাপতি রোসেলের পাঁচ বছরের কারাদণ্ড ও কাতালান ক্লাবটিকে ৮৪ লাখ ইউরো জরিমানার শাস্তি চায়।

ট্রান্সফার জালিয়তি নিয়ে দোষী প্রমাণিত হলেও নেইমারকে হয়তো জেলে যেতে হবে না। স্পেনের আইন অনুযায়ী, সহিংস অপরাধ না করলে সাধারণত দুই বছরের নীচে সাজার ক্ষেত্রে কারাবাস হয় না।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়