ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নিউজিল্যান্ডের বিপক্ষে দ. আফ্রিকার টেস্ট দল ঘোষণা

জহুরুল ইসলাম জহির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউজিল্যান্ডের বিপক্ষে দ. আফ্রিকার টেস্ট দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। শুক্রবার ঘোষিত স্কোয়াডে দীর্ঘ বিরতির পর চোট কাটিয়ে দলে ফিরেছেন মর্নে মরকেল।

আর ২০১৭ সালে সব টেস্ট মিস করা ওয়ানডে অধিনায়ক এবি ডিভিলিয়ার্স খেলছেন না নিউজিল্যান্ড সিরিজেও। তার জায়গায় রিজার্ভ ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে থিউনিস ডি ব্রুইনকে। আর প্রথমবারের মত প্রোটিয়া টেস্ট দলে ডাক পেয়েছেন টাইটান উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিক ক্লাসেন।

গত বছর জুনে পিঠে পাওয়া চোটের কারণে দলের বাইরে ছিটকে যান প্রোটিয়া পেসার মর্নে মরকেল। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আবারও টেস্ট দলে ফিরলেন মরকেল। তার সঙ্গে অ্যাঙ্কেলের চোট কাটিয়ে দলে ফিরেছেন ভারনন ফিল্যান্ডার। এই দুই পেসার দলে ফেরায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াডে দক্ষিণ আফ্রিকার ছয় পেসার জায়গা পেয়েছে।

এদিকে আগামী ৮ মার্চ ডুনেডিনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে সফরকারী প্রোটিয়ারা। এরপর সিরিজের দ্বিতীয় টেস্ট ১৬ মার্চ ওয়েলিংটনে এবং ২৫ মার্চ হ্যামিল্টনে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচে মাঠে নামবে উভয় দল।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), স্টিফেন কুক, ডিন এলগার, হাশিম আমলা, জেপি ডুমিনি, তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ভারনন ফিল্যান্ডার, কেশাব মহারাজ, ওয়েইন পারনেল, কাগিসো রাবাদা, ডুয়ান অলিভিয়ের, থিউনিস ডি ব্রুইন, হেনরিক ক্লাসেন, মর্নে মরকেল, ক্রিস মরিস।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/জহুরুল ইসলাম জহির/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়