ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে ওয়ালটন’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে ওয়ালটন’

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়ালটন সেন্ট্রাল জোন (ছবি: মিলটন আহমেদ)

ইয়াসিন হাসান, সিলেট থেকে : ওয়ালটন সেন্ট্রাল জোনকে দুবার বাংলাদেশ ক্রিকেট লিগের শিরোপার স্বাদ দিয়েছেন মোশাররাফ হোসেন রুবেল। বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব ও ব্যাট-বলের অসাধারণ পারফরম্যান্সে বড় দৈর্ঘ্যর ক্রিকেটে রুবেল অনন্য। তবে বিসিএলের এবারের আসরের শুরুটা ভালো হয়নি রুবেলের, ওয়ালটনের।

বগুড়ায় প্রথম ম্যাচে রুবেল পায়ে চোট পান। দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যান ওয়ালটনের অধিনায়ক। শুধু রুবেল না অভিজ্ঞ পেসার শরীফও চোট পেয়ে বিসিএলের তিন রাউন্ড খেলতে পারেননি। দুজন একসঙ্গে ফিরেন চতুর্থ রাউন্ডে। দলের সেরা ক্রিকেটাররা ফিরে আসায় দ্রুত ফল পায় ওয়ালটন। তৃতীয় রাউন্ডে ড্র ও চতু্র্থ রাউন্ডে জয় নিয়ে শিরোপার দৌড়ে টিকে আছে বিসিএলের বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার থেকে শুরু হচ্ছে বিসিএলের পঞ্চম রাউন্ডের ম্যাচ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন। দুই দলের মহারণের আগে ওয়ালটনের অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল রাইজিংবিডির মুখোমুখি হন,

প্রশ্ন: প্রস্তুতি কেমন হল?
মোশাররফ হোসেন রুবেল: হ্যাঁ প্রস্তুতি ভালো হয়েছে। শেষ ম্যাচটি জয় পাওয়ায় আমরা বেশ আত্মবিশ্বাসী হয়ে উঠেছি। ক্রিকেটাররা বেশ প্রানবন্ত।

প্রশ্ন: শিরোপার লড়াই থেকে কি ওয়ালটন ছিটকে গেছে?
মোশাররফ হোসেন রুবেল: না। এবারের পয়েন্ট সিস্টেম বেশ সুন্দর। ম্যাচ জিতলে পয়েন্ট, ড্র হলে পয়েন্ট। বোনাস কোনো পয়েন্ট ড্র না হলে নেই। এটা ভালো। ৯ পয়েন্ট নিয়ে আমরা তিনে আছি। শেষ দুটি ম্যাচ ভালো করলে আমাদের পক্ষেও শিরোপা জয় করা সম্ভব।

 



প্রশ্ন: শিরোপা জিততে হলে তো এ ম্যাচটি জিততেই হবে…

মোশাররফ হোসেন রুবেল: হ্যাঁ, এ ম্যাচটি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমরা যদি ম্যাচটি জিততে যাই আমরা এগিয়ে যাব। এরপর শেষ ম্যাচে ভালো করলে আবারও শিরোপা জয়ের সুযোগ থাকবে।

প্রশ্ন: বিসিবি নর্থের আছে প্রথম ম্যাচটিতে তো ভালো করেনি ওয়ালটন। এবার কি জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছেন?
মোশাররফ হোসেন রুবেল: প্রথম দুই রাউন্ডে আমরা টিম ব্যালেন্স করতে পারিনি। যার কারণে বড় হার পেতে হয়েছে। তৃতীয় রাউন্ড থেকে আমরা ঘুরে দাঁড়িয়েছি। চতুর্থ রাউন্ডে জয় পেয়েছি। বিসিবির বিপক্ষে প্রথম ম্যাচটি ভালো হয়নি। আশা করছি এ ম্যাচে আমরা ভালো করব। জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে ওয়ালটন।

প্রশ্ন: ওদের স্পিনার সানজামুল ইসলাম একাই তো দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট নিয়েছিল। ওকে নিয়ে কি বাড়তি কোনো ভাবনা আছে?
মোশাররফ হোসেন রুবেল: আলাদা করে কোনো ক্রিকেটারকে নিয়ে আমরা বাড়তি চিন্তা করছি না। আমরা আমাদের নিজেদের খেলায় বেশি মনোযোগী। ভালো খেলতে পারলে অবশ্যই আমরা ওদের আক্রমণের বিপক্ষে রান করতে পারব।

প্রশ্ন: উইকেট প্রচুর ঘাস রয়েছে। স্পোর্টিং উইকেট হচ্ছে নিশ্চয়ই?
মোশাররফ হোসেন রুবেল: সিলেটের উইকেট বেশ ভালো। স্পোর্টিং হয়। এবারের উইকেটেও ঘাস রয়েছে। পেসাররা উইকেট থেকে হেল্প পাবে মনে হচ্ছে।

 



প্রশ্ন: সেক্ষেত্রে দলের কম্বিনেশন কেমন হতে পারে? বাড়তি পেসার খেলাবেন নাকি দুই পেসার ও দুই স্পিনার নিয়ে নামবেন?

মোশাররফ হোসেন রুবেল: সকালে উইকেট দেখে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আবার আজ রাতে টিম মিটিংয়েও সিদ্ধান্ত আসতে পারে। তবে তিন পেসার নিয়ে মাঠে নামার সম্ভাবনা বেশি।

প্রশ্ন: ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগে সিলেটের এ মাঠেই সাইফ হাসান ও তাইবুর পারভেজ ডাবলসেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ওদের থেকে বাড়তি প্রত্যাশা থাকবে?
মোশাররফ হোসেন রুবেল: তা তো অবশ্যই। দুজনের এ মাঠে রান করার অভিজ্ঞতা আছে। পাশাপাশি দুজন এখন রানেও আছে। ওদের থেকে প্রত্যাশা থাকবে একই ধারাবাহিকতায় যেন বড় ইনিংস খেলে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়