ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চোট কাটিয়ে দলে ফিরলেন অ্যালেক্স হেলস

জহুরুল ইসলাম জহির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চোট কাটিয়ে দলে ফিরলেন অ্যালেক্স হেলস

ক্রীড়া ডেস্ক : ডান হাতের ইনজুরি কাঁটিয়ে ইংল্যান্ড দলে ফিরেছেন অ্যালেক্স হেলস। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আবারও মাঠের লড়াইয়ে নামবেন ইলিংশ এই ব্যাটসম্যান। আগামীকাল বুধবার ক্যারিবিয়ান দ্বীপে ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দিবেন হেলস। বিষয়টি নিশ্চিত করেছেন ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

চলতি বছরের জানুয়ারিতে ভারত সফরে গিয়ে ডান হাতে ব্যাথা পান অ্যালেক্স হেলস। তার জায়গায় ভারত সফরে সুযোগ দেওয়া হয় স্যাম বিলিংসকে। ইনজুরি আশঙ্কা করে আসন্ন ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ২৭ জানুয়ারি ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডেও অ্যালেক্সকে দলে রাখেনি ইসিবি। তবে ডান হাতের ইনজুরির কাটিয়ে এক মাস বিশ্রামে থাকার পরে ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে আবারো দলে ডাক পেয়েছেন ইংলিশ ওপেনার আলেক্স হেলস।

২৮ বছর বয়সী নটিংহ্যামশায়ারের এই ব্যাটসম্যান ইংল্যান্ডের হয়ে এ পর্যন্ত ১১টি টেস্টে ২৭.২৮ গড়ে ৫টি অর্ধশতকে ৫৭৩ রান করেছেন। পাশাপাশি ইংলিশদের হয়ে খেলা ৪০টি ওয়ানডের ৩৮ ইনিংসে ৩৬.৩৫ গড়ে ১ হাজার ৩৪৫ রান করেছেন। যার মধ্যে ৬টি অর্ধশতকের সাথে রয়েছে ৪টি শতকরয়েছে। এছাড়া টি-টোয়েন্টির ভয়ঙ্কর ব্যাটসম্যান হেলস ৪৫টি ম্যাচে ৩১.৪২ গড়ে ১ হাজার ২৫৭ রান করেছেন। রয়েছে ৭টি অর্ধশতকের সাথে ১১৬* রানের ইনিংস।

আগামী ৩ মার্চ অ্যান্টিগায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে ক্যারিবীয়ানরা। একই ভেন্যুতে ৫ মার্চ দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে স্বাগতিকরা। এরপর ৯ মার্চ বার্বাডোজে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে উভয় দল।

ইংল্যান্ড ক্রিকেট দল : মঈন আলী, জনি বেয়ারেস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, জস বাটলার (উইকেটরক্ষক), লিয়াম ডাওসন, ইয়ন মরগান (অধিনায়ক), লিয়াম প্ল্যাঙ্কেট, আদিল রাশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস্, ডেভিড উইলি, ক্রিস ওয়াকস্ ও অ্যালেক্স হেলস।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৭/জহুরুল ইসলাম জহির/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়