ঢাকা, বৃহস্পতিবার, ১৫ চৈত্র ১৪২৩, ৩০ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

বিক্ষোভ-ভাঙচুর: ছাত্রলীগের ৫ কর্মীকে বহিষ্কার

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৫ ১১:৪৭:৫৯ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-২১ ১২:১৯:৩৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে সিট দখলকে কেন্দ্র করে বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনায় পাঁচ কর্মীকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার রাতে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভাঙার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সজীব ও তুনান শেখ, উর্দু বিভাগের দ্বিতীয় বর্ষের সালাউদ্দিন ও মাহফুজ আহমেদ এবং মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের সাকিব।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষের কক্ষে ভাঙচুরের ঘটনায় ছাত্রলীগের পাঁচ কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

বিজয় একাত্তর হলের প্রভোস্ট এ জে এম শফিউল আলম ভুঁইয়া বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ১২টার দিকে হলের বিভিন্ন কক্ষে নিজেদের কর্মী তুলে দেন হল শাখা ছাত্রলীগ সভাপতি ফকির রাসেল ও সাধারণ সম্পাদক নয়ন হাওলাদার। এ সময় সাধারণ শিক্ষার্থীরা হাউস টিউটরকে বিষয়টি অবগত করেন। খবর পেয়ে হাউস টিউটররা ছাত্রলীগ কর্মীদের বোঝানোর চেষ্টা করেন। এ সময় ছাত্রলীগ কর্মীরা খেপে যান এবং একপর্যায়ে শিক্ষকদের বাধার মুখে হল প্রাধ্যক্ষের রুমে ভাঙচুর করেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৭/ইয়ামিন/ইভা /এএন

Walton Laptop