ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

অনুশীলনে মাশরাফি-সোহানরা, ভ্রমণে সাকিব-তামিমরা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৯:১১:৫২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২১ ৮:৫০:২৪ এএম

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে: শুভ জন্মদিন তামিম ইকবাল। ২৭ বসন্ত পার করে তামিম ইকবাল আজ ২৮ বছরে পা দিলেন। গতকালই বলেছিলেন, জন্মদিন পালন করতে উড়ে যাবেন ভারতের মুম্বাইয়ে।সেখানে তার অপেক্ষায় ছিলেন আয়েশা সিদ্দীকা ও ছেলে আরহাম ইকবাল খান। বাংলাদেশের শততম টেস্ট ম্যাচের জয়ের নায়ক তামিম গতকাল রাতেই মু্ম্বাইয়ে ফ্লাইট ধরেন।

পরিবারের সঙ্গে জন্মদিন পালন করে তামিম ইকবাল ২২ মার্চ দলের সঙ্গে যোগ দিবেন। সেদিন বাংলাদেশের অনুশীলন ম্যাচ রয়েছে। টিম ম্যানেজম্যান্ট সূত্রে জানা গেছে, অনুশীলন ম্যাচে তামিম ইকবাল থাকবেন না। শুধু তামিম ইকবাল না সাকিব আল হাসানও থাকবেন না অনুশীলন ম্যাচে। স্ত্রী উম্মে আহমেদ শিবির ও আলাইনাকে নিয়ে সাকিব গিয়েছেন গলে। সেখানে দুইদিন থাকার কথা রয়েছে তার।

টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম স্বস্ত্রীক রয়েছেন শ্রীলঙ্কায়। কাল তার ওয়ানডে স্কোয়াডের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে। টেস্ট স্কোয়াডের ক্রিকেটাররা যারা ওয়ানডে স্কোয়াডে আছেন তারা আগামীকাল দলের সঙ্গে অনুশীলনে যোগ দিবেন। যারা নেই তারা আগামীকাল ঢাকার বিমান ধরবেন।

এ তালিকায় আছেন মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, কামরুল ইসলাম রাব্বী। আজ ওয়ানডে স্কোয়াডে ক্রিকেটারা যারা টেস্ট স্কোয়াডে ছিলেন না তারা প্রেমাসাদা স্টেডিয়ামে অনুশীলন করেছেন। মাশরাফির নেতৃত্বে অনুশীলনে ছিলেন কাজী নুরুল হাসান সোহান, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাগত হোম, সানজামুল ইসলাম। এছাড়া প্রস্তুতি ম্যাচের জন্য শ্রীলঙ্কায় আসা আবুল হাসান রাজু ও মোহাম্মদ সাইফউদ্দিনও অনুশীলনে ছিলেন।

দুপুর আড়াইটায় অনুশীলন শুরু হয়। দুই ঘন্টা অনুশীলন করে টাইগাররা। কোচিং স্টাফদের সকল সদস্যাই মাশফিদের সঙ্গে অনুশীলনে ছিলেন। বোলিং কোচ ওয়ালশ মাশরাফি নিয়ে আলাদা কাজ করেছেন। কোচ চন্ডিকা হাথুরুসিংহে শুভাগত হোমকে ব্যাটিংয়ে সময় দিয়েছেন বেশি। নেটে চারজন করে ব্যাটিং করেছেন। বোলিংয়ের পর মাশরাফিও নেটে ব্যাটিং অনুশীলন করেছেন দীর্ঘক্ষণ।

লঙ্কানদের বিপক্ষে টেস্ট জয়ের পর ওয়ানডে সিরিজ জয়ের ক্ষুধায় মগ্ন মাশরাফির দল।অনুশীলন শেষে তাই মাশরাফি বললেন,‘টেস্টের চেয়ে ওয়ানডেতে অবশ্যই প্রত্যাশা বেশি। সিরিজ জয়ের প্রত্যাশা তো অবশ্যই আছে। তার জন্য ভালো খেলতে হবে। টেস্টেও আমরা শুরু থেকে ভালো খেলেছি ফলাফল ভালো হয়েছে। আশা করছি ওয়ানডেতেও একই ধারাবাহিকতা ধরে রাখব।’



রাইজিংবিডি/কলম্বো (শ্রীলঙ্কা)/২০ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

Walton Laptop