ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ টেস্টের ভারতীয় দলে শ্রেয়াস

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ টেস্টের ভারতীয় দলে শ্রেয়াস

শ্রেয়াস আয়ার

ক্রীড়া ডেস্ক : ধর্মশালায় বোর্ডার-গাভাস্কার ট্রফির শেষ টেস্টে চোটের কারণে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির খেলা নিয়ে শঙ্কা আছে। ব্যাকআপ ব্যাটসম্যান হিসেবে তাই ভারতীয় দলে নেওয়া হয়েছে শ্রেয়াস আয়ারকে।

শুক্রবার ধর্মশালায় দলের সঙ্গে যোগ দেবেন এখনো কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা শ্রেয়াস। কোহলির ফিটনেস সম্পর্কেও জানা যাবে শুক্রবারই।

রাঁচিতে তৃতীয় টেস্টের প্রথম দিন কোহলি বাউন্ডারি ঠেকাতে ডাইভ দিয়ে ডান কাঁধে চোট পেয়েছিলেন। অস্ট্রেলিয়ার ইনিংসের বাকি সময়ে আর মাঠে নামতে পারেননি ভারতীয় অধিনায়ক। যদিও পরে ব্যাটিংয়ে ঠিকই নেমেছিলেন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ জায়গা স্লিপে ফিল্ডিংও করেছেন। তবে ওই চোট থেকে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি।

ধর্মশালা টেস্ট শুরুর দুইদিন আগে বৃহস্পতিবার কোহলি নেটে ব্যাটিং অনুশীলন করেননি। ফিল্ডিংয়ের সময়ও কেবল ‘আন্ডারআর্ম’ বল থ্রো করেছেন। শেষ টেস্ট তার খেলা নিয়ে তাই শঙ্কার মেঘ জমেছে। শেষ পর্যন্ত যদি তিনি খেলতে না পারেন, তাহলে ভারতকে নেতৃত্ব দেবেন  অজিঙ্কা রাহানে। শ্রেয়াসের আন্তর্জাতিক অভিষেকও হয়ে যেতে পারে।

২২ বছর বয়সি শ্রেয়াসের প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ উজ্জ্বল। ৩৮ ম্যাচে ৫৫.১৮ গড়ে রান করেছেন ৩ হাজার ৩৬৬। ৯টি সেঞ্চুরির সঙ্গে আছে ১৬টি হাফ সেঞ্চুরি। ১ হাজার ৩২১ রান করে ২০১৫-১৬ রঞ্জি ট্রফির সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনিই। ২০১৬-১৭ রঞ্জি ট্রফিতে ছিলেন মুম্বাইয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক (২ সেঞ্চুরিতে ৭২৫ রান)।

শ্রেয়াস গত মাসে হায়দরাবাদে বাংলাদেশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের হয়ে করেছিলেন সেঞ্চুরি। এ ছাড়া মুম্বাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে করেন অপরাজিত ডাবল সেঞ্চুরি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/পরাগ     

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়