ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শতভাগ ফিট হলেই কেবল খেলবেন কোহলি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শতভাগ ফিট হলেই কেবল খেলবেন কোহলি

শতভাগ ফিট না হলে শেষ টেস্টে খেলবেন না বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক : ধর্মশালায় ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষ টেস্টে বিরাট কোহলির খেলা নিয়ে আছে শঙ্কা। রাঁচি টেস্টে পাওয়া কাঁধের চোটটা যে এখনো পুরোপুরি সারেনি। ভারতীয় অধিনায়ক জানিয়েছেন, শতভাগ ফিট হলেই কেবল শেষ টেস্টে খেলবেন তিনি।

রাঁচিতে তৃতীয় টেস্টের প্রথম দিন কোহলি বাউন্ডারি ঠেকাতে ডাইভ দিয়ে ডান কাঁধে চোট পেয়েছিলেন। অস্ট্রেলিয়ার ইনিংসের বাকি সময়ে আর মাঠে নামতে পারেননি। যদিও পরে ব্যাটিংয়ে ঠিকই নেমেছিলেন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ জায়গা স্লিপে ফিল্ডিংও করেছেন। তবে ওই চোট থেকে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি।

বৃহস্পতিবার কোহলি নেটে ব্যাটিং অনুশীলন করেননি। ফিল্ডিংয়ের সময়ও কেবল ‘আন্ডারআর্ম’ বল থ্রো করেছেন। ব্যাকআপ ব্যাটসম্যান হিসেবে বৃহস্পতিবারই দলে নেওয়া হয়েছে এখনো কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা শ্রেয়াস আয়ারকে। ২২ বছর বয়সি এই ব্যাটসম্যান শুক্রবার ধর্মশালায় দলের সঙ্গে যোগ দিয়েছেন। নেটে ব্যাটিং অনুশীলনও করেছেন।

শুক্রবার রাতে কিংবা শনিবার ম্যাচের দিন সকালে কোহলির ফিটনেস পরীক্ষা হবে। ধর্মশালায় তিনি খেলবেন কি না, সেটা জানা যাবে ফিটনেস পরীক্ষার পরই। তবে শতভাগ ফিট না হলে এই টেস্টে খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন ভারতীয় অধিনায়ক।

শুক্রবার সংবাদ সম্মেলনে কোহলি বলেছেন, ‘আমি আগেই বলেছি অন্যদের চেয়ে এই ব্যাপারে আমি আলাদা নই। সবার বেলায় যে নিয়ম, আমার বেলাতেও সেটি খাটবে। কারও জন্য বিশেষ কোনো চিকিৎসা নেই। ১০০ ভাগ ফিট হলেই কেবল আমি মাঠে নামব। এখানে কোনো নিয়মের ব্যতিক্রম হবে না।’

‘ফিজিও আমাকে আরো কিছুটা সময় দিতে চান, যাতে আমি নিজেকে পরীক্ষা করে দেখতে পারি। আজ রাতে কিংবা আগামীকাল সকালে ম্যাচের আগে আমাকে ফিটনেস পরীক্ষার জন্য ডাকা হবে’- যোগ করেন ভারতীয় অধিনায়ক।

শেষ পর্যন্ত যদি কোহলি খেলতে না পারেন, তাহলে ধর্মশালায় ভারতকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। শ্রেয়াসের আন্তর্জাতিক অভিষেকও হয়ে যেতে পারে। প্রথম তিন টেস্ট শেষে চার ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা। শেষ ম্যাচটি তাই সিরিজ নির্ধারণী। ম্যাচ শুরু হবে শনিবার বাংলাদেশ সময় সকাল ১০টায়।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়