ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বৃষ্টির দিনে এগিয়ে নিউজিল্যান্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ২৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টির দিনে এগিয়ে নিউজিল্যান্ড

বৃষ্টির আগে দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন নিউজিল্যান্ডের বোলাররা

ক্রীড়া ডেস্ক : বৃষ্টির সম্ভাবনা আছে হ্যামিল্টন টেস্টের পুরো পাঁচ দিনই। আজ প্রথম দিনেই অর্ধেকটা সময় ভেসে গেল বৃষ্টিতে। বৃষ্টির দিনে অবশ্য এগিয়ে আছে স্বাগতিক নিউজিল্যান্ডই। প্রথম দিনের ৪১ ওভারের খেলায় দক্ষিণ আফ্রিকার ৪ উইকেট তুলে নিয়েছে কিউইরা। প্রোটিয়াদের রান কেবল ১২৩!

হ্যামিল্টনের সেডন পার্কে সকালে তিন ফরম্যাট মিলিয়ে টানা অষ্টম ম্যাচে টস হারেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। টস জিতে ব্যাটিং নেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসি। ২০০৫ সালের পর প্রথমবার টিম সাউদি ও ট্রেন্ট বোল্টকে ছাড়া টেস্ট খেলতে নেমে নিউজিল্যান্ডের বোলিংয়ের শুরুটা হয় অবশ্য দুর্দান্ত। প্রথম তিন ওভারেই স্বাগতিকরা ফিরিয়ে দেয় দুই প্রোটিয়া ওপেনারকে।

তৃতীয় ওভারেই ডাক মেরে ফেরেন অভিষিক্ত থিওনিস ডি ব্রুন। ম্যাট হেনরির বলে টম ল্যাথামকে ক্যাচ দেন তিনি। পরের ওভারে কলিন ডি গ্র্যান্ডহোমের প্রথম বলে বোল্ড হয়ে ফেরেন ডিন এলগারও (৫)। দক্ষিণ আফ্রিকার স্কোর তখন ২ উইকেটে ৫!

তৃতীয় উইকেটে জেপি ডুমিনিকে সঙ্গে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন হাশিম আমলা। তবে ডুমিনিকে ফিরিয়ে ৫৯ রানের এ জুটি ভাঙেন হেনরি। জিতান প্যাটেলকে ক্যাচ দেওয়ার আগে ডুমিনি করেন ২০। লাঞ্চের আগে হয়নি আর কোনো বিপদ।

লাঞ্চের পর আমলা তুলে নেন ক্যারিয়ারের ৩২তম টেস্ট ফিফটি। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। গ্র্যান্ডহোমের বলে বোল্ড হওয়ার আগে ৯৩ বলে ৯ চারে আমলা করেন ঠিক ৫০। দক্ষিণ আফ্রিকার স্কোর তখন ৪ উইকেটে ৯৭।

আমলার বিদায়ের পর আর সাত ওভার খেলা হতেই নামে বৃষ্টি। যে বৃষ্টি দিনে আর একটি বলও খেলতে দেয়নি। দিনের দেড় সেশন ভেসে যায় বৃষ্টিতে। ডু প্লেসি ৩৩ ও টেম্বা বাভুমা ১৩ রানে অপরাজিত আছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়