ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জয় দেখছে ভারত

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয় দেখছে ভারত

ধর্মশালা টেস্টে জয় দেখছে ভারত

ক্রীড়া ডেস্ক : রবিচন্দ্রন অশ্বিনের করা ইনিংসের ৫৪তম ওভারে বেশ নাটকই হলো। তৃতীয় বলে গালিতে অস্ট্রেলিয়ার শেষ ব্যাটসম্যান হিসেবে জশ হ্যাজেলউডের ক্যাচ নিলেন মুরালি বিজয়। ব্যাটিংয়ে নামতে দ্রত ড্রেসিং রুমেও চলে গেলেন ভারতীয় ওপেনার। কিন্তু তৃতীয় আম্পায়ার টিভি রিপ্লে দেখে জানালেন, বিজয় ক্যাচ নেওয়ার সময় বল মাটি ছুঁয়েছে। ড্রেসিং রুম থেকে আবার ফিল্ডিংয়ে নামতে হলো বিজয়কে।

এক বল পরই অশ্বিনের বল আঘাত হানল হ্যাজেলউডের প্যাডে। ভারতীয় ফিল্ডারদের জোরালো আবেদনে আঙুল তুলে দিলেন আম্পায়ার। এবার হ্যাজেলউড নিলেন রিভিউ। তবে দ্বিতীয়বার আর রক্ষা হলো না। ধর্মশালা টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ মাত্র ১৩৭ রানেই! ম্যাচ ও সিরিজ জিততে ভারতের লক্ষ্য ১০৬।

সেই লক্ষ্যে ৬ ওভারে বিনা উইকেটে ১৯ রান তুলে তৃতীয় দিন শেষ করেছেন দুই ওপেনার বিজয় ও লোকেশ রাহুল। জয়ের জন্য স্বাগতিকদের চাই আর ৮৭ রান।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুঁড়িয়ে দিয়েছেন দুই স্পিনার অশ্বিন ও জাদেজা আর পেসার উমেশ যাদব। তিনজনই নিয়েছেন ৩টি করে উইকেট। অস্ট্রেলিয়ার ইনিংসে সর্বোচ্চ ৪৫ রান গ্নেন ম্যাক্সওয়েলের।

এর আগে সপ্তম উইকেটে জাদেজা ও ঋদ্ধিমান সাহার ৯৬ রানের জুটি ভারতকে প্রথম ইনিংসে ৩২ রানের লিড এনে দেয়। অস্ট্রেলিয়ার ৩০০ রানের জবাবে ভারতের ইনিংস শেষ হয় ৩৩২ রানে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মার্চ ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়