ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নেইমার-মার্সেলোয় বিশ্বকাপের টিকিট পেল ব্রাজিল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেইমার-মার্সেলোয় বিশ্বকাপের টিকিট পেল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক: গত বছরের মার্চের পর প্যারাগুয়ের বিপক্ষে আজ ব্রাজিলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেলেন নেইমার। অধিনায়কের আর্মব্যান্ড হাতে পেয়েই ব্রাজিলকে জিতিয়ে পরবর্তী বিশ্বকাপের টিকিট এনে দিয়েছেন বার্সেলোনার এ তারকা। ঘরের মাঠে কুতিনহো, নেইমার ও মার্সেলোর গোলে ৩-০ গোল প্যারাগুয়েকে হারিয়েছে ব্রাজিল।

সাও পাওলোর অ্যারেনা করিন্থিয়ান্সে আজ সকালে প্যারাগুয়েকে আমন্ত্রন জানায় ব্রাজিল। নতুন কোচ তিতের অধীনে উড়েই চলছে সেলেসাওরা। প্যারাগুয়ের বিপক্ষেও উড়ন্ত পারফরম্যান্সে সেটা আরেকবার প্রমাণ করল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তিতের অধীনে এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের আট ম্যাচের সবকটিতেই জয় পেল ব্রাজিল।

চেনা কন্ডিশনে ম্যাচের ৩৪ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন লিভারপুল তারকা ফিলিপ কুতিনহো। তার এ গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় স্বাগতিকরা। বিশ্রাম শেষে ম্যাচের ৫৩ মিনিটে পেনাল্টি মিস করেন নেইমার। তবে এর ১১ মিনিট পরেই প্যারাগুয়ের জালে বল পাঠিয়ে তার প্রায়শ্চিত্ত করেন ব্রাজিলিয়ান এ সেনসেশন। ব্রাজিলের হয়ে এটি তার ৫২তম গোল।

ম্যাচের বাকি সময়ে অতিথিদের বিপক্ষে বেশ কিছু সুযোগ পেলেও শেষ মূহুর্তে (৮৬) কেবল একটি গোল করতে সক্ষম হন রিয়াল মাদ্রিদ লেফটব্যাক মার্সেলো। তার গোলে ভর করে শেষপর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে ১৪ ম্যাচ শেষে ১০ জয়, ৩ ড্র ও ১ হারে ব্রাজিলের স্কোরবোর্ডে জমা রয়েছে ৩৩ পয়েন্ট। সমান ম্যাচে ব্রাজিলের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কলম্বিয়া। আর ১৮ পয়েন্টে সাত নম্বরে প্যারাগুয়ে। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।




রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়