ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চতুর্থ ওয়ালটন কাপ গলফ টুর্নামেন্টের উদ্বোধন শুক্রবার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চতুর্থ ওয়ালটন কাপ গলফ টুর্নামেন্টের উদ্বোধন শুক্রবার

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ওয়ালটন গ্রুপের কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর সাভার গলফ ক্লাবের আয়োজনে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘চতুর্থ ওয়ালটন কাপ গলফ টুর্নামেন্ট-২০১৭’।

আজ বৃহস্পতিবার থেকে টুর্নামেন্টের কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু আগামীকাল শুক্রবার সকালে চতুর্থ ওয়ালটন কাপ গলফ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। আর পরদিন শনিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে তিনদিন ব্যাপী এই আয়োজন।

তার আগে আজ বৃহস্পতিবার বিকেলে প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, সাভার গলফ ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা মেজর এএনএম আব্দুল আহাদ (অবঃ)।

সংবাদ সম্মেলনে জানানো হয় ছয়টি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক্যাটাগরিগুলো হলো রেগুলার, ভেটেরান, সিনিয়র, সুপার সিনিয়র, লেডিস ও জুনিয়র। ৬টি ক্যাটাগোরিতে দেশের বিভিন্ন স্থান থেকে ২৮০ জন গলফার অংশ নিবেন। বিভিন্ন ক্যাটাগোরিতে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ৩২টি পুরস্কার দেওয়া হবে।

এ বিষয়ে এক বক্তব্যে এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার সব ধরণের খেলাধুলাকেই প্রোমোট করতে চাই। সে কারণে ক্রিকেট ফুটবল থেকে শুরু করে সব খেলাধুলায়ই ওয়ালটন গ্রুপ পৃষ্ঠপোষকতা করছে। গেল কয়েক বছর ধরে গলফ নিয়েও কাজ করছি আমরা। ওয়ালটন গ্রুপ এই টুর্নামেন্টের সঙ্গে শুরু থেকেই রয়েছে। সে অনুসারে চতুর্থবারের মতো সাভার গলফ ক্লাব কর্তৃক আয়োজিত এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত হয়েছি। আমরা চাই, প্রতিটি খেলার মধ্য দিয়ে দেশের ব্র্যান্ডিং করতে। সেটা ক্রিকেট হোক, ফুটবল হোক, কাবাডি হোক কিংবা হোক অন্য কোনো খেলা। আমরা গলফের মাধ্যমেও দেশের সুনাম অর্জন করতে চাই। গলফের উন্নয়ন হোক সেই কামনা করি।’

সাভার গলফ ক্লাবের সিইও মেজর এএনএম আব্দুল আহাদ (অবঃ) বলেন, ‘ওয়ালটনের মতো বড় বড় প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতার কারণেই আজ বাংলাদেশের গলফ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে বড় বড় গলফার তৈরি হচ্ছে। এর আগে ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় গলফ কাপ টুর্নামেন্ট আয়োজন করেছিলাম। আবারও ওয়ালটন এই টুর্নামেন্ট আয়োজনে এগিয়ে আসায় তাদের ধন্যবাদ জানাই। আসলে গলফ পুরোপুরি মানসিক খেলা। যদিও আমরা শারীরিকভাবে খেলি। চতুর্থ ওয়ালটন কাপ গলফ টুর্নামেন্টে বিভিন্ন ক্যাটাগোরিতে ২৮০ জন গলফার অংশ নিবে। বিভিন্ন ক্যাটাগোরিতে ৩২ জনকে পুরস্কৃত করা হবে। পুরস্কারগুলো ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে দেওয়া হবে।’

এই টুর্নামেন্টের সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে থাকছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

 


রাইজিংবিডি/ঢাকা/৩১ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়