ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সেমিফাইনালে বাংলাদেশ-শ্রীলঙ্কা-পাকিস্তান-আফগানিস্তান

জহুরুল ইসলাম জহির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেমিফাইনালে বাংলাদেশ-শ্রীলঙ্কা-পাকিস্তান-আফগানিস্তান

ইমার্জিং এশিয়া কাপের লোগো

ক্রীড়া প্রতিবেদক : এশিয়ান ক্রিকেট কাউন্সিল ইমার্জিং টিমস কাপ-২০১৭ এর সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট দল। আর টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ভারত, মালেশিয়া, হংকং ও নেপাল।

বৃহস্পতিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইমার্জিং টিমস কাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ‘টাই’ করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল।

সকালে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৩ করে পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল। জবাবে নির্ধারিত ওভারে সমানসংখ্যক উইকেট ও রান সংগ্রহ করে ম্যাচটি ‘টাই’ এর মধ্য দিয়ে নিষ্পত্তি করে মুমিনুল-নাসিরের বাংলাদেশ।  এই টাইয়ের ফলে গ্রুপ ‘বি’ থেকে চ্যাম্পিয়ন হয়ে পাকিস্তান এবং রানার্সআপ হয়ে সেমিফাইনালে প্রবেশ করে স্বাগতিক বাংলাদেশ।

অন্যদিকে গ্রুপ ‘এ’ এর শেষ দিনের খেলায় অপেক্ষাকৃত দুর্বল দল আফগানিস্তানের কাছে ২ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় শক্তিশালী ভারত অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করে ভারত। জবাবে ২১ বল বাকি থাকতেই ৮ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে জয় নিশ্চিত করে আফগানিস্তান।

সমানসংখ্যক পয়েন্ট এবং হার-জিত সমান হওয়ার পরেও ভারতের চেয়ে সামান্য নেট রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। একই গ্রুপ থেকে আরেক সেমিফাইনালিস্ট শক্তিশালী শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল।

এদিকে আগামী ১লা এপ্রিল প্রথম সেমিফাইনালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দলের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন টুর্নামেন্টের হট ফেভারিট শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। অপরদিকে চট্টগ্রামের এম.এ আজিজ স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তান অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দলের প্রতিপক্ষ আফগানিস্তান।

ম্যাচ দুইটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯.০০টা থেকে।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/জহির/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়