ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আট মাস পিছিয়ে গেল বঙ্গবন্ধু গোল্ডকাপ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আট মাস পিছিয়ে গেল বঙ্গবন্ধু গোল্ডকাপ

বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি ও লোগো

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বর্ষপঞ্জিকা অনুযায়ী চলতি মার্চ মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। কিন্তু সেটি পিছিয়ে এপ্রিল মাসের তৃতীয় সপ্তাহে নেওয়া হয়।

আজ এপ্রিলে বঙ্গবন্ধু গোল্ডকাপের তৃতীয় আসরের বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভা ডাকে বাফুফে। সেই সভায় সিদ্ধান্ত নেওয়া হয় এপ্রিলের তৃতীয় সপ্তাহে নয়, বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজন করা হবে চলতি বছরের ডিসেম্বরে। ১৮ ডিসেম্বর সম্ভাব্য তারিখ। এখন থেকে প্রতি বছর ডিসেম্বর অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ।

হঠাৎ টুর্নামেন্ট পিছিয়ে নেওয়ার কারণ হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘বিদেশি দলগুলোকে এপ্রিলে পাওয়া যাচ্ছে না। ভূটান, মালদ্বীপ, আফগানিস্তান, কিরগিজস্তান, নেপাল ডিসেম্বরে খেলার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। এতে টুর্নামেন্টের ধারাবাহিকতা নষ্ট হচ্ছে না। কারণ, ২০১৭ সালেই হচ্ছে এই টুর্নামেন্ট। এ বছর জাতীয় পর্যায়ের টুর্নামেন্ট বেশি। সেগুলো অক্টোবরের মধ্যে শেষ হবে। এরপর আমরা বঙ্গবন্ধু গোল্ডকাপ ও সাফ টুর্নামেন্টের জন্য জাতীয় দলকে প্রস্তুত করব।’

এপ্রিলে বিদেশি দল পাওয়া যাবে না এই অজুহাতে বঙ্গবন্ধু গোল্ডকাপ পেছালেও গুঞ্জন শোনা যাচ্ছে এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল প্রস্তুত নয়। এপ্রিলে গোল্ডকাপ আয়োজন করলে বাংলাদেশ দলের ভরাডুবি হতে পারে। সে জন্যই পিছিয়ে দেওয়া হয়েছে এই টুর্নামেন্ট। ডিসেম্বরের আগে বাংলাদেশ দলকে প্রস্তুত করেই গোল্ডকাপে মাঠে নামানো হবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলতে সাতটি বিদেশি দল আগ্রহ দেখিয়েছে। বাংলাদেশসহ মোট আটটি দল নিয়ে অনুষ্ঠিত হবে গোল্ডকাপের তৃতীয় আসর।

 


রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়