ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্বাধীনতা কাপ কাবাডিতে পুলিশ ও বিজিবির জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বাধীনতা কাপ কাবাডিতে পুলিশ ও বিজিবির জয়

ক্রীড়া প্রতিবেদক : মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে চলছে বসুন্ধরা প্রেজেন্টস স্বাধীনতা কাপ কাবাডি ২০১৭ এর চুড়ান্ত পর্বের খেলা। আজ সোমবার সাতটি ম্যাচ অনুষ্ঠিত হয়।

দিনের প্রথম খেলায় বর্ডার গার্ড বাংলাদেশ মুখোমুখি হয় বাংলাদেশ জেল এর। তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ এই খেলা ২৪-২৪ পয়েন্টে ড্র হয়। দ্বিতীয় খেলায় বাংলাদেশ বিমান বাহিনী ৫৯ পয়েন্টের বিশাল ব্যবধানে দিনাজপুর জেলাকে পরাজিত করে। বিমান বাহিনীর ৭৪ পয়েন্টের জবাবে দিনাজপুর ১৫ পয়েন্ট স্কোর করে।

দিনের তৃতীয় খেলায় বাংলাদেশ পুলিশ তুমুল প্রতিদ্বন্দিতা করে মাত্র তিন পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ সেনাবাহিনীর বিপক্ষে জয়লাভ করে। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে পুলিশের ২৯ পয়েন্টের জবাবে সেনাবাহিনী ২৬ পয়েন্ট স্কোর করে। পরবর্তী খেলায় বাংলাদেশ নৌবাহিনী ২৭ পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ ফায়ার সার্ভিসকে পরাজিত করে।

বাংলাদেশ পুলিশ তাদের দ্বিতীয় খেলায় মৌলভীবাজার জেলাকে ১২ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে তাদের জয়ের ধারা অব্যাহত রাখে। দিনের পঞ্চম খেলায় বর্ডার গার্ড বাংলাদেশ বরিশাল জেলাকে ৭৭ পয়েন্টের বিশাল ব্যবধানে পরাজিত করে। আগামীকাল সাতটি খেলা অুনষ্ঠিত হবে।

পাঁচ দিনব্যাপী এই প্রতিযোগিতায় দুই গ্রুপে মোট ১০টি দল অংশগ্রহণ করছে। ‘ক’ গ্রুপে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ জেল, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও বরিশাল জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, দিনাজপুর জেলা, মৌলভীবাজার জেলা ও বাংলাদেশ বিমান বাহিনী।

দুই সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৬ ও ২৭ এপ্রিল। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এ্যাডটাচ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়