ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হরভজন সিংয়ের ‘ডাবল সেঞ্চুরি’

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হরভজন সিংয়ের ‘ডাবল সেঞ্চুরি’

হরভজন সিং

ক্রীড়া ডেস্ক : তৃতীয় কোনো ভারতীয় হিসেবে ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন হরভজন সিং। তবে সেটা ব্যাট হাতে নয়, বল হাতে। সোমবার রাতে রাইজিং পুনে সুপারজায়ান্টের অধিনায়ক স্টিভেন স্মিথের উইকেট শিকার করেন হরভজন সিং।

আর এই উইকেট শিকারের মধ্যে দিয়ে তৃতীয় কোনো ভারতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ২০০ উইকেট শিকারের কৃতিত্ব অর্জন করেন তিনি। ভারতীয় বোলারদের মধ্যে এ তালিকায় তৃতীয় হলেও ক্রিকেটে বিশ্বে হরভজন সিং ১৯তম। তার আগে আরো ১৮ জন বোলার টি-টোয়েন্টিতে ২০০ উইকেট শিকার করেছেন।

যে ওভারে তিনি স্মিথের উইকেট নিয়েছেন তার ঠিক আগের ওভারেই অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যানের ক্যাচ ছেড়েছিলেন হরভজন। বোলার ছিলেন কর্ন শর্মা। পরের ওভারে এসে স্মিথকে স্ট্যাম্পড করেন এই স্পিনার।

২২৫ ম্যাচ খেলে ২০০ উইকেট নিলেন হরভজন। ভারতের আরেক স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ১৯৫ ম্যাচে নিয়েছিলেন ২০০ উইকেট। আর অমিত মিশ্র ১৭৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২০৮ উইকেট নিয়ে এই তালিকায় শীর্ষে রয়েছেন।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। তার নামের পাশে রয়েছে ৩৬৭ উইকেট। অবশ্য গত ডিসেম্বরে বিগ ব্যাশে পাওয়া হ্যামস্টিং চোটের কারণে এবারের আইপিএল থেকে ছিটকে গেছেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়