ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রিয়াল সন্ত্রাসের শিকার মেসি: ক্যাপেলো

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিয়াল সন্ত্রাসের শিকার মেসি: ক্যাপেলো

ক্রীড়া ডেস্ক: দুই মেয়াদে রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিয়ে লস ব্লাঙ্কোসদের দু্বারই লিগ শিরোপা জেতান ফ্যাবিও ক্যাপেলো। জুভেন্টাস ও ইংল্যান্ডের মতো বড় দলের পর বর্তমানে রাশিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। দুই মেয়াদে রিয়ালে দায়িত্ব পালন করলেও এল ক্লাসিকোতে দলটির খেলোয়াড়দের অপেশাদার আচরণ নিয়ে মুখ খুললেন রাশিয়ান এ কোচ।

সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোর প্রায় প্রতিটি ম্যাচেই রিয়াল খেলোয়াড়রা মেসিকে আঘাত করার চেষ্টা করে থাকেন বলে জানান ক্যাপেলো। কড়া ট্যাকলের জন্য অধিকাংশ সময়েই লাল কার্ড দেখতে হয়েছে রিয়াল খেলায়াড়দের। গত রোববার মেসিকে কড়া ট্যাকেল দিতে গিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল অধিনায়ক রামোসও। রিয়াল খেলোয়াড়দের এমন আচরণকে ‘ক্রিমিনাল’ চ্যালেঞ্জ বলে আখ্যায়িত করেছেন রাশিয়ার এ কোচ।

সব শেষ ক্লাসিকোতে মার্সেলোর কনুইয়ের আঘাতে রক্তাক্ত হয়েছেন মেসি। প্রথমার্ধে তিনবার তাকে কড়া ট্যাকেল দিয়েছেন দলটির আরেক খেলোয়াড় ক্যাসিমিরো। আর দ্বিতীয়ার্ধে ৭৭ মিনিটে মেসিকে বাজেভাবে রুখতে গিয়ে তো লাল কার্ডই দেখতে হয়েছে রামোসকে। ক্লাসিকোতে বাজে আচরণে রামোসের জন্য এটি ছিল পঞ্চম লাল কার্ড।

রিয়াল পরিচালক এমিলো বুত্রাগুয়েনো রেফারির এমন সিদ্ধান্তকে বিতর্কিত বললেও সেটাকে যথার্থ বলে মনে করেন ক্যাপেলো। ফক্স স্পোর্টসকে ক্যাপেলো বলেন, ‘আপনি জানেন বার্নাব্যুতে প্রতিবারের ক্লাসিকোতেই এমনটা হয়ে আসছে। এটা এমন হয় যে তারা প্রতিবারই মেসিকে আঘাত করার চেষ্টা করেছে এবং এটি সবসময় লাল কার্ডের মতো। চ্যালেঞ্জটি দেখুন। এটা একটি ক্রিমিনাল চ্যালেঞ্জ। পরিস্কার ফাউল। তার (রামোস) এমন শাস্তি সঠিক ছিল।’




রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়