ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ত্রিদেশীয় সিরিজ জিততে চান মাশরাফি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০১, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ত্রিদেশীয় সিরিজ জিততে চান মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা

ক্রীড়া প্রতিবেদক : জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফির আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। আর এই ত্রিদেশীয় সিরিজটা জিততে চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের আগে ইংল্যান্ডের সাসেক্সে দশ দিনের প্রস্তুতি ক্যাম্পের জন্য বুধবার ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। তার আগের দিন মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনে ত্রিদেশীয় সিরিজে লক্ষ্য নিয়ে মাশরাফি বলেছেন, ‘অবশ্যই জেতার লক্ষ্য থাকবে, আমি জানি না কে কী বলবে। আমার কাছে মনে হয়, জেতার জন্যই যেতে হবে।’

ত্রিদেশীয় সিরিজ জিততে পারলে চ্যাম্পিয়নস ট্রফিতে আত্মবিশ্বাস বেড়ে যাবে বলে মনে করছেন বাংলাদেশ অধিনায়ক, ‘অনেক হিসাব-নিকাশের ব্যাপার আছে। ওইখানে (আয়ারল্যান্ড) জিততে পারলে চ্যাম্পিয়নস ট্রফিতে ভালো কিছুর সুযোগ তৈরি হবে। না হলে, চাপ বেড়ে যাবে। আমার কাছে মনে হয়, মানসিক প্রস্তুতিটা ভালো না হলে সব কিছুই কঠিন হয়ে যাবে।’

আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও বাংলাদেশ নিয়ে আগামী ১২ মে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে কোনো ফাইনাল নেই। সবাই সবার সঙ্গে দুটি করে ম্যাচ খেলবে। পয়েন্ট টেবিলের সেরা দল হবে জয়ী। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে আটের মধ্যে থাকতে হবে। র‍্যাঙ্কিংয়ের জন্যও তাই ত্রিদেশীয় সিরিজটা গুরুত্বপূর্ণ বলে মনে করছেন মাশরাফি।

‘এখানে (ত্রিদেশীয় সিরিজ) তো ফাইনাল নাই, ফেবারিটের প্রশ্ন আসছে না। সেখানে চারটা ম্যাচ আছে। ম্যাচ বাই ম্যাচ খেলতে হবে। চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতির জন্য এই সিরিজ খুব গুরুত্বপূর্ণ। র‌্যাঙ্কিংয়ের দিক থেকেও খুব গুরুত্বপূর্ণ। যেহেতু আন্তর্জাতিক ম্যাচ জিতলে আত্মবিশ্বাস ভালো থাকবে। এভাবে দেখছি আমি’- যোগ করেন মাশরাফি।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়