ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অক্টোবরে অভিষেক, এপ্রিলেই অবসর

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ২৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অক্টোবরে অভিষেক, এপ্রিলেই অবসর

ক্রীড়া ডেস্ক : গেল বছরের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল ইংল্যান্ডের অলরাউন্ডার জাফর আনসারির। অভিষেকের আট মাসের মাথায় অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ২৫ বছর বয়সী এই তরুণ ক্রিকেটার। আজ বুধবার তিনি অবসর নেওয়ার সিদ্ধান্তের কথা জানান। ক্রিকেটার নয়, তিনি এখন আইনজীবি হতে চান।

অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হওয়া আনসারি পরবর্তীতে ভারতের বিপক্ষে ২টি টেস্ট খেলেন। বামহাতি এই স্পিনার ৭১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১২৮ উইকেট নিয়েছেন। অবসর নেওয়ার বিষয়ে তিনি বুধবার বলেন, ‘সাত বছর পেশাদার ক্রিকেট ও দুই দশক ক্রিকেট খেলার পর আমি সিদ্ধান্ত নিয়েছি আমার ক্রিকেট ক্যারিয়ারের এখানেই ইতি টানার। সময় হয়তো আরো সারপ্রাইজ নিয়ে আসতে পারে। আমি সব সময় বলে এসেছি যে ক্রিকেট আমার জীবনের একটি অংশ। তবে আমার আরো লক্ষ্য রয়েছে। আমি সেটা পূরণ করতে চাই। সেটা মাথায় রেখেই আমি অন্য একটি ক্যারিয়ার আবিস্কার করতে যাচ্ছি। সম্ভবত সেটা আইন বিষয়ে। আইনজীবি হওয়ার প্রক্রিয়া আমি শুরু করেছি।’

আনসারি তার ৮ বছর বয়স থেকে সারের হয়ে খেলছিলেন। ২৫ বছর বয়সী এই তরুণের রাজনীতি, দর্শন ও সমাজ বিজ্ঞান বিষয়ে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে ডাবল প্রথম শ্রেণি রয়েছে। এ ছাড়া রয়্যাল হলওয়ে থেকে ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

বাংলাদেশের বিপক্ষে অভিষেক টেস্টে তিনি ৭৬ রানে ২ উইকেট নিয়েছিলেন। ২০১৫ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়