ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বায়ার্নকে বিদায় করে ফাইনালে ডর্টমুন্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৫, ২৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বায়ার্নকে বিদায় করে ফাইনালে ডর্টমুন্ড

জয়ের পর বরুসিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়, কোচিং স্টাফদের উল্লাস

ক্রীড়া ডেস্ক : জার্মান কাপের সেমিফাইনালে পাঁচ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে বায়ার্ন মিউনিখকে ৩-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে বরুসিয়া ডর্টমুন্ড।

ডর্টমুন্ড আগের তিন মৌসুমেও জার্মান কাপের ফাইনালে উঠেছিল। কিন্তু হেরেছিল তিনবারই। টানা চতুর্থবার ফাইনালে ওঠা দলটি আগামী ২৭ মে বার্লিনে শিরোপা লড়াইয়ে ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হবে।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে ম্যাচের ১৯ মিনিটে ডর্টমুন্ডকে এগিয়ে দিয়েছিলেন মার্কো রিউস। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অতিথিরা। ২৮ মিনিটে দারুণ এক হেডে গোল করে বায়ার্নকে সমতায় ফেরান জাভি মার্টিনেজ।

প্রথমার্ধের শেষ দিকে ২-১ গোলে এগিয়েও যায় বায়ার্ন। দলের দ্বিতীয় গোলটি করেছেন ম্যাট হামেলস। তবে দ্বিতীয়ার্ধের ৬৯ থেকে ৭৪, পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করে ফাইনালের টিকিট নিশ্চিত করে ডর্টমুন্ড।

প্রথমে ওসমানে ডেমবেলের ক্রস থেকে হেডে গোল করে ডর্টমুন্ডকে সমতায় ফেরান পিয়েরে এমরিক অবামেয়াং। চার মিনিট পর ডেমবেলে নিজেই দারুণ এক গোল করে অতিথিদের জয় এনে দেন।

সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছিল না ডর্টমুন্ডের। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের আগে টিম বাসের কাছে বোমা হামলা, ওই হামলায় মার্ক বারত্রা আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া, চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়, সব মিলিয়ে অস্থির সময় পার করছিল দলটি। জার্মান কাপের ফাইনালের ওঠার আনন্দটা নিশ্চিতভাবে তাদের দুঃস্মৃতি ভুলতে সাহায্য করবে!

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৭/পরাগ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়