ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চীন সফর শেষে দেশে ফিরেছে অনূর্ধ্ব-১৬ দল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চীন সফর শেষে দেশে ফিরেছে অনূর্ধ্ব-১৬ দল

ক্রীড়া প্রতিবেদক : থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি স্বরূপ চীন সফরে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। চীন সফরে তাদের পৃষ্ঠপোষকতা দেয় ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। চীন সফর শেষে আজ বিকেলে দেশে ফিরেছে বাংলাদেশ দল। দলের সবাই সুস্থ্য আছেন।

এই সফরে বাংলাদেশের মেয়েরা পাঁচটি ম্যাচ খেলে। তিনটি ম্যাচ খেলে চীন অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল দলের বিপক্ষে। এই তিন ম্যাচের প্রথমটিতে হেরে যায় স্বপ্না-কৃষ্ণারা। পরের ম্যাচে ড্র করে। আর আজ শেষ ম্যাচে ৩-১ ব্যবধানের জয় তুলে নেয়। সাংসির প্রাদেশিক অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের বিপক্ষে প্রথম ম্যাচে ৪-১ ব্যবধানে জয় পায়। আর দ্বিতীয় ম্যাচে জয় পায় ৩-০ ব্যবধানে। সব মিলিয়ে পাঁচ ম্যাচের ৩টিতে জয়, ১টিতে ড্র ও ১টিতে হার মানে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল।

 



চীনের সাংসি প্রদেশের রাজধানী জিয়ানে অনুষ্ঠিত এই ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে গেল ২০ এপ্রিল চীনে পৌঁছায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। মূলত সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ এটি।

উল্লেখ্য, এর আগে ওয়ালটন গ্রুপ ভারতে অনুষ্ঠিত সাফে অংশ নেওয়া বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল। পৃষ্ঠপোষকতায় ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান ও সিঙ্গাপুর সফরে। এবার চীন সফরেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়