ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বাংলাদেশে এসে খেলতে এখন অনেকেই চিন্তা করবে’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশে এসে খেলতে এখন অনেকেই চিন্তা করবে’

ক্রীড়া প্রতিবেদক : দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে আগামী ৯ জুলাই ঢাকায় পা রাখার কথা ছিল পাকিস্তানের। কিন্তু হঠ্যাৎ-ই পাকিস্তান বাংলাদেশ সফরে না আসার সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তান কেন আসছে না সে বিষয়ে স্পষ্ট কোনো বক্তব্য পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপণ শুধু পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খানের থেকে শুনেছেন, ‘এই সিরিজ খেলতে আসতে তাদের মধ্যে ঝামেলা হচ্ছে।’ কি ঝামেলা তা স্পষ্ট করেননি শাহরিয়ার খান।

গুঞ্জণ ছড়িয়েছে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে নিরাপদ থাকতে বাংলাদেশ সফর স্থগিত করেছে পাকিস্তান! সেটা কিভাবে?  চলতি বছর ৩০ সেপ্টেম্বরের র‌্যাংকিংয়ের ভিত্তিতে চূড়ান্ত হবে ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করতে যাওয়া দলগুলোর তালিকা। বর্তমান র‌্যাঙ্কিং অনুযায়ী আটে থাকা পাকিস্তান ও সাতে থাকা বাংলাদেশ সরাসরি অংশগ্রহণের সুযোগ পাবে। পাকিস্তান বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজ হেরে গেলে নিশ্চিতভাবেই পিছিয়ে যাবে। পরবর্তীতে ডেড লাইনের আগে আটে উঠে আসা তাদের পক্ষে কষ্টকর হবে। বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ হাতছাড়া না করার জন্য সফর পিছিয়েছে এমনটাই ধারণা করছেন অনেকে!

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে বিষয়টি নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন,‘অনেক ইস্যু থাকতে পারে। এর মধ্যে বিশ্বকাপের ইস্যুটি থাকতেও পারে। আগস্ট-সেপ্টেম্বরে মধ্যে র‌্যাঙ্কিংয়ে ভালো অবস্থানে থাকবে হবে বিশ্বকাপে কোয়ালিফাই করতে। এগুলো তো এখন একটা বিরাট ব্যাপার। বাংলাদেশে এসে খেলতে এখন অনেকেই চিন্তা করবে এটাতে কোনো সন্দেহ নেই।’

এদিকে পাকিস্তান না আসলে বড় আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হবে বাংলাদেশকে। পাকিস্তান থেকে কোনো ক্ষতিপূরণ চাওয়া হবে কিনা এমন প্রশ্নের উত্তরে নাজমুল বলেন, ‘আনুষ্ঠানিকভাবে তাদের তাদের কারণ জানতে পারলে আমরা সাড়া দিতে পারতাম। তারা কিন্তু এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি। এ ব্যাপারটা নিয়ে তাই আমরা এখন পর্যন্ত চুপ।’



রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়