ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গাম্ভীর-উথাপ্পার ব্যাটে কলকাতার জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাম্ভীর-উথাপ্পার ব্যাটে কলকাতার জয়

ক্রীড়া ডেস্ক : দিল্লি ডেয়ারডেভিলসের ছুড়ে দেওয়া ১৬১ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় কলকাতা নাইট রাইডার্স। ৯ রানেই ফিরে যান সুনীল নারিন। তিনি আজ ৪ বলে ১ চারে ৪ রান করে ফিরে যান।

এরপর দ্বিতীয় উইকেটে জুটি বাঁধেন গৌতম গাম্ভীর ও রবীন উথাপ্পা। তারা দুজন ১১ ওভারে ১০৮ রানের জুটি গড়েন। ওভার প্রতি রান তোলেন ৯.৮১ গড়ে। এরপর দলীয় ১১৭ রানের মাথায় রান আউটে কাটা পড়েন উথাপ্পা। যাওয়ার আগে ৩৩ বলে ৫৯ রানের ইনিংস খেলে যান। তার ইনিংসে ৫টি চার ও ৪টি ছক্কার মার ছিল।

উথাপ্পা আউট হওয়ার পর ১৩৯ রানে আউট হন মানিষ পান্ডে। রাবাদার বলে ব্যক্তিগত ৫ রানে বোল্ড হয়ে যান পান্ডে। জয়ের জন্য বাকি রান চতুর্থ উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে তোলেন গাম্ভীর ও শেলডন জ্যাকসন। অধিনায়ক গাম্ভীর ৫২ বলে ১১ চারে ৭১ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১২ রানে অপরাজিত থাকেন জ্যাকসন।

তাতে ২২ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি আরো পাকাপোক্ত করেছে গাম্ভীররা।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে দিল্লি ডেয়ারডেভিলস। ব্যাট হাতে দিল্লির সঞ্জু স্যামসন সর্বোচ্চ ৬০ রান করেন। ৪৭ রান করেন শ্রেয়াস আয়ার।  তৃতীয় সর্বোচ্চ ১৫ রান আসে করুন নায়ারের ব্যাট থেকে।

ম্যাচসেরা নির্বাচিত হন কলকাতার অধিনায়ক গৌতম গাম্ভীর।



রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়