ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সুপার ওভারের নাটকীয় ম্যাচে মুম্বাইর জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪২, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুপার ওভারের নাটকীয় ম্যাচে মুম্বাইর জয়

ক্রীড়া ডেস্ক : শনিবার রাতে আগে ব্যাট করতে নামে গুজরাট লায়ন্স। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে। জবাবে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সও ১৫৩ রান তোলে। ম্যাচ সমতার মধ্য দিয়ে শেষ হয়। সমতা ভাঙার জন্য ম্যাচ গড়ায় সুপারওভারে।

সুপারওভারে মুম্বাই প্রথমে ব্যাট করতে নামে। মাঠে আসেন জস বাটলার ও কিরেন পোলার্ড। বল হাতে আসেন গুজরাটের জেমস ফকনার। বাটলার প্রথম বলে ১ রান নিয়ে স্ট্রাইক দেন পোলার্ডকে। দ্বিতীয় বলে পোলার্ড চার হাঁকালেন। পরের বলেই ছক্কা! চতুর্থ বলে আউট হয়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার। পঞ্চম বলে আউট হয়ে গেলেন জস বাটলারও। তাতে সুপারওভারের ৫ বলেই অলআউট মুম্বাই। তাদের সংগ্রহ ২ উইকেটে ১১ রান। জয়ের জন্য গুজরাট লায়ন্সকে করতে হবে ১২ রান।

সেই টার্গেটে ব্যাট করতে নামেন অ্যারন ফিঞ্চ ও ব্রেন্ডান ম্যাককালাম। বল হাতে আসেন মুম্বাই ইন্ডিয়ান্সের জাসপ্রিত বুমরাহ। শুরুতেই নো বল করেন। বিনা বলে ১ রান পায় গুজরাট। নিজের প্রথম বৈধ বলটি বুমরাহ ইয়র্কার দেন। ফিঞ্চ ব্যাটে বলে করতে পারেননি। লেগবাই সূত্রে ১ রান নেন। এরপর ওয়াইড দেন বুমরাহ। তাতে ১ বলেই ৩ রান হয় গুজরাটের।

বুমরাহর দ্বিতীয় বলে ম্যাককালাম কোনো রান নিতে পারেননি। তৃতীয় বলটি ব্যাটে খেলতে পারেননি। বাই সূত্রে ১টি রান নেন। চতুর্থ বলে ফিঞ্চ কোনো রান নিতে পারেননি। জয়ের জন্য শেষ দুই বলে ৮ রান প্রয়োজন গুজরাটের। পঞ্চম বলে ১ রান দেন বুমরাহ। ব্যাটসম্যান ছিলেন ফিঞ্চ। শেষ বলে প্রয়োজন ৭ রান। বুমরাহর করা শেষ বলে ১ রানের বেশি নিতে পারেননি ব্রেন্ডান ম্যাককালাম। ফলে ১ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬ রানের বেশি করতে পারেনি গুজরাট। তাতে সুপারওভারে ৫ রানের দারুণ এক জয় পায় মুম্বাই ইন্ডিয়ান্স।

বল হাতে ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ও ব্যাট হাতে ২০ বলে ২৯ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রুনাল পান্ডিয়া।

তার আগে ঈষান কিষানের ৪৮, রবীন্দ্র জাদেজার ২৮ ও অ্যান্ড্রু তায়ের ২৫ রানে ভর করে ১৫৩ রানের সংগ্রহ পায় গুজরাট লায়ন্স। বল হাতে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রুনাল পান্ডিয়া ৩টি, জাসপ্রিত বুমরাহ ও লাসিথ মালিঙ্গা ২টি করে উইকেট নেন।

জবাবে পার্থিব প্যাটেলের ৭০ রানের ইনিংসে জয়ের দ্বারপ্রান্তে চলে গিয়েও ১৫৩ রানে বেশি করতে পারেনি। বল হাতে গুজরাটের বাসিল থাম্পি ৩টি ও জেমস ফকনার ২টি উইকেট নেন।




রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/আমিনুল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়