ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কলকাতার বিপক্ষে মধুর প্রতিশোধ নিল হায়দরাবাদ 

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলকাতার বিপক্ষে মধুর প্রতিশোধ নিল হায়দরাবাদ 

ক্রীড়া ডেস্ক : প্রথম দেখায় ইডেন গার্ডেনসে ১৭ রানে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ফিরতি লেগে আজ হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কলকাতাকে ৪৮ রানে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

ডেভিড ওয়ার্নারের ১২৬ রানের ঝড়ো ইনিংসে ভর করে হায়দরাবাদ ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৯ রান সগ্রহ করে। ২১০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রানের বেশি করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স।

কলকাতার ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৫৩ রান করেন রবীন উথাপ্পা। ৩৯ রান করেন মানিষ পান্ডে। ১৮ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম। ১৬টি রান আসে শেল্ডন জ্যাকসনের ব্যাট থেকে।

বল হাতে হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার, মোহাম্মেদ সিরাজ ও সিদ্ধার্ত কুল ২টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন রশিদ খান।

ম্যাচসেরা নির্বাচিত হন ব্যাট হাতে তাণ্ডব চালানো ডেভিড ওয়ার্নার।

তার আগে, রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৩৯ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও শিখর ধাওয়ান। এর মধ্যে ৪৩ বলে সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ১৩৯ রানের মাথায় ব্যক্তিগত ২৯ রানে আউট হন ধাওয়ান। ১৭১ রানের মাথায় ফিরে যান ডেভিড ওয়ার্নার। যাওয়ার আগে ৫৯ বলে ১২৬ রান করে যান। যেখানে ১০টি চারের পাশাপাশি ৮টি ছক্কার মার ছিল। স্ট্রাইক রেট ছিল ২১৩.৫৫।

ওয়ার্নার ফিরে যাওয়ার পর কেন উইলিয়ামসন ব্যাট হাতে শাসন করতে থাকেন কলকাতার বোলারদের। তিনি ইনিংসের শেষ বলে ৪০ রান করে আউট হন। ২৫ বলে ৫ চারে এই রান করেন তিনি। তার সঙ্গে যুবরাজ সিং ৬ রানে অপরাজিত থাকেন। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৯ রানের বড় সংগ্রহ পায় হায়দরাবাদ।

বল হাতে  কলকাতার ক্রিস ওকস ১টি উইকেট নেন। বাকি দুটি উইকেট রান আউটের খাত থেকে আসে।

এ জয়ের ফলে ১০ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে হায়দরাবাদ। সমান ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কলকাতা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ