ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মার্সেল-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

উদ্বোধনী অনুষ্ঠানের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির ব্যবস্থাপনায় আজ রোববার থেকে শুরু হয়েছে ‘মার্সেল-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৭’। শহীদ ক্যাপ্টন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ১৩ মে পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।

সকালে শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী সদস্য আমিরুল ইসলাম বাবু ও ফজলুর রহমান বাবুল। এছাড়া আরো উপস্থিত ছিলেন বিএসজেসি’র সভাপতি আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম, টুর্নামেন্ট কমিটির আহবায়ক জাহেদ হোসেন খোকন ও সদস্য সচিব কামাল হোসেন বাবলু।



উদ্বোধনী দিন ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে ডেইলি স্টার ১-০ গোলে হারায় বণিক বার্তাকে। বিজয়ী দলের রফিকুল ইসলাম ম্যাচসেরার পুরস্কার পান। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ১-০ গোলের জয় পায় কালের কন্ঠের বিপক্ষে। বিটিভির নুর আনোয়ার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। তৃতীয় ম্যাচে এটিএন বাংলার বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পায় ঢাকা ট্রিবিউন। ট্রিবিউনের ফজলে রাব্বি ম্যাচসেরা নির্বাচিত হন।

দিনের চতুর্থ ম্যাচে জাগো নিউজ২৪ডটকম ৩-০ গোলে হারায় মাছরাঙ্গা টিভিকে। বিজয়ী দলের সাদমান সাকিব ম্যাচসেরা হন। পঞ্চম ম্যাচে রাশেদের হ্যাটট্রিকে যমুনা টিভি ৪-০ গোলের জয় তুলে নেয় নিউ নেশনের বিপক্ষে। যমুনার রাশেদ ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান। দিনের শেষ ম্যাচে নয়া দিগন্ত গোলশূন্য ড্র করে আরটিভির সঙ্গে। নয়া দিগন্তের শফিউদ্দিন বিটু ম্যাচসেরা নির্বাচিত হন।

আগামীকাল (সোমবার) সকাল সোয়া ৮টায় এসএ টিভি-নিউনেশন, ৯টায় জিটিভি-মানবজমিন, পৌনে ১০টায় দি ইন্ডিপেন্ডেন্ট-নয়া দিগন্ত, সাড়ে ১০টায় চ্যানেল আই-মানবকন্ঠ, সোয়া ১১টায় বৈশাখী টিভি-বণিক বার্তা ও দুপুর ১২টায় বাংলাদেশ প্রতিদিন-মাছরাঙ্গা টিভি মুখোমুখি হবে।



২৪টি মিডিয়া হাউজ নিয়ে মাঠে গড়িয়েছে এই টুর্নামেন্ট। ২৪টি দলকে আটটি গ্রুপে বিভক্ত করে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। এরপর আট গ্রুপের সেরা আটটি দল কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

প্রতিটি দলে ১০ জন করে খেলোয়াড় থাকছে। তার মধ্যে ৬ জন খেলার সুযোগ পাচ্ছেন। প্রতিটি দল চাইলে বাইরের একজন খেলোয়াড়কে খেলাতে পারবে। খেলা হচ্ছে ২০ মিনিটের। প্রথমার্ধে ১০ মিনিট, দ্বিতীয়ার্ধে ১০ মিনিট, মাঝে ৫ মিনিটের বিরতি।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৩০ হাজার ও রানার্স-আপ দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। ফাইনালের ম্যাচসেরা ও টুর্নামেন্ট সেরাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ৩২ ইঞ্চি এলইডি টিভি দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া প্রত্যেক ম্যাচের ম্যাচসেরাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো হল:বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, নিউ নেশন, ডেইলি স্টার, দি ইন্ডিপেন্ডেন্ট, নয়া দিগন্ত, ঢাকা ট্রিবিউন, ইনকিলাব, মানবকণ্ঠ, বণিক বার্তা, মানবজমিন, জিটিভি, যমুনা টিভি, চ্যানেল আই, মাছরাঙা টিভি, এটিএন বাংলা, আরটিভি, এসএ টিভি, বৈশাখী টিভি, বিটিভি, বিডিনিউজ২৪, জাগো নিউজ, রাইজিংবিডি ডটকম, ও নিউজ বাংলাদেশ।

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়