ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ঈশ্বর কিন্তু আমাদের আজ বাঁচাতে আসবে না’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঈশ্বর কিন্তু আমাদের আজ বাঁচাতে আসবে না’

ইয়াসিন হাসান : চ্যাম্পিয়নস ট্রফি কিংবা মিনি বিশ্বকাপ। যে যেই নামেই ডাকুন না কেন, আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দলের এই টুর্নামেন্ট মানেই ভিন্ন উত্তেজনা, ভিন্ন আবহ। ১ জুন থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফির রয়েছে ভিন্ন উন্মাদনা। রয়েছে অতীত স্মৃতি।

আগের সাত আসরে বিভিন্ন সময়ে একাধিক ক্রিকেটার চ্যাম্পিয়নস ট্রফির শুরুর আগে কিংবা পরে নিজেদের বক্তব্যে চ্যাম্পিয়নস ট্রফিকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। কখনো তাদের বক্তব্য ভালোবাসা বাড়িয়েছে, কখনো বিতর্কের সৃষ্টি করেছে।

এবারের আসরের শুরুতে স্মরণীয় কিছু মুহূর্ত রাইজিংবিডি ডটকমের পাঠকদের ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে-

মহেন্দ্র সিং ধোনি:
২০১৩ চ্যাম্পিয়নস ট্রফির পর ধোনিকে জিজ্ঞেস করা হয়েছিল- চ্যাম্পিয়নস ট্রফি জয়ের মধ্য দিয়ে আর কোনো কিছু বাকি রইল না। ২০১১ সালে বিশ্বকাপ এবং ২০০৭ সালে টি-টোয়েন্টির শিরোপা জিতেছিলেন...



ধোনির উত্তরটি ছিল এরকম, ‘পুনরাবৃত্তি হলে খারাপ কি? এক জীবনে একাধিক অর্জন প্রাপ্তি বাড়ায়। একাধিক শিরোপা পেলে খারাপ লাগবে না নিশ্চয়ই।’ 

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল বৃষ্টিতে প্রায় পণ্ড হয়ে যেতে বসেছিল। ম্যাচ নেমে আসে ২০ ওভারে। লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড প্রায় জয়ের কাছাকাছি চলে গিয়েছিল। প্রথম ৩ ওভারে ২৭ রান খরচ করা ইশান্ত শর্মার হাতে ১৮তম ওভারে বল উঠিয়ে দেন ধোনি।

ইংল্যান্ডের প্রয়োজন ১৮ বলে ২৮। ডানহাতি পেসার ইশান্তের থেকে বড় কিছুর প্রত্যাশা ছিল ধোনির! বড় চুলের ইশান্ত প্রয়োজন মেটান ধোনির, টিম ইন্ডিয়ার। এউইন মরগান ও রবি বোপারার উইকেট তুলে নেন ইশান্ত। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ইংল্যান্ড। বাজিকরধোনি শেষ বাজিতেও বাজিমাত করেন।

ম্যাচের পর ধোনিকে প্রশ্ন করা হয়েছিল কীভাবে টিম ইন্ডিয়াকে অনুপ্রাণিত করেছিলেন? ধোনি বলেছিলেন, ‘ঈশ্বর কিন্তু আমাদের আজ বাঁচাতে আসবে না। নিজের খেলাটা খেল। জয়টা আমরাই পাব।


রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়