ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসি আছেন, রোনালদো নেই

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসি আছেন, রোনালদো নেই

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনাকে পেছনে ফেলে দীর্ঘ পাঁচ বছর পর লা লিগা শিরোপা উদ্ধার করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ। লিগ শিরোপার সঙ্গে এবার চ্যাম্পিয়নস লিগেও রিয়ালকে শিরোপা জয়ের পথে রেখেছেন দলটির সেরা তারকা রোনালদো।

ক্লাবের হয়ে এবারের মৌসুমটি দুর্দান্ত কাটালেও ইউরোপীয়ান ক্লাব ফুটবলারদের সেরা একাদশে জায়গা হয়নি রোনালেদোর। অন্যদিকে বার্সাকে এবার শিরোপা জেতাতে ব্যর্থ হলেও ব্যক্তিগত পারফরম্যান্সের জোরে ইউরোপ সেরার এ একাদশে জায়গা করে নিয়েছেন লিওনেল মেসি।

চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ ৫টি লিগে পারফরম্যান্স বিবেচনা করে সেরা একাদশ সাজিয়েছে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম। দর্শক মতামত ও জরিপের ওপর ভিত্তি করে এই একাদশ প্রকাশ করেছে ওয়েবসাইটটি। লা লিগায় সর্বোচ্চ গোলের জন্য এবার পিচিচি ট্রফিটা মেসির শোকেসেই উঠেছে। এছাড়া চলতি মৌসুমেই বার্সেলোনা ক্যারিয়ারের ৫০০ তম গোলের মাইলফলকে পৌছেন মেসি।

ইউরোপ সেরা একাদশ: জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস), আন্দ্রেয়া কন্তি (আটালান্টা), সিজার অ্যাজপিলিকুয়েতা (চেলসি), ডিয়েগো গডিন (অ্যাটলেটিকো মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ), এন’গুলো কন্তে (চেলসি), ব্যারনার্দো সিলভা (মোনাকো), লিওনেল মেসি (বার্সেলোনা), অ্যালেক্সিস সানচেজ ( আর্সেনাল), কাইলিয়ান বাপ্পে (মোনাকো)।

 

রাইজিবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়