ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আকমলের জায়গায় হারিস সোহেল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১০, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আকমলের জায়গায় হারিস সোহেল

ক্রীড়া প্রতিবেদক : ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি থেকে বাদ পড়েছেন পাকিস্তানের উমর আকমল।

ইংল্যান্ড থেকে তাকে দেশে ফেরত পাঠানো হয়েছে। ইংল্যান্ডে উড়িয়ে নেয়া হয়েছে হারিস সোহেলকে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে। 

চ্যাম্পিয়নস ট্রফির আগে ইংল্যান্ডে চলমান অনুশীলন ক্যাম্পে উমর আকমল পরপর দুটি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। উমর আকমলের পরিবর্তে ভাবনায় ছিলেন উমর আমিন ও হারিস সোহেল। শেষ পর্যন্ত হারিসের উপরই আস্থা রেখেছে পিসিবি। তবে দীর্ঘদিন ধরে ওয়ানডে ক্রিকেটের বাইরে হারিস। ২০১৫ সালের মে মাসে লাহোরে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন তিনি।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের পর দল থেকে বাদ পড়েন আকমল। জায়গা হয়নি এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরেও। গত মার্চে পাকিস্তানের জাতীয় ক্রিকেট একাডেমিতে তিনি ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন। তবে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের ক্যাম্পে ফিটনেসের প্রমাণ দিয়েছিলেন। বছরের শুরুতে তার ওজন ছিল ৯১ কেজি, আর ‘ফ্যাট লেভেল রিডিং’ ছিল ১১৫.৬ শতাংশ। যেটি ১০০-এর নিচে থাকা উচিত।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়