ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মোহামেডানকে হারিয়ে সেমিফাইনালে শেখ জামাল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোহামেডানকে হারিয়ে সেমিফাইনালে শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ফেডারেশন কাপের প্রথম কোয়ার্টার ফাইনালে বুধবার মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফাঁকা গ্যালারিতে আজ শ’পাঁচেক মোহামেডানের সমর্থক এসেছিলেন। প্রত্যাশা ছিল শেখ জামালকে হারিয়ে সবার আগে তাদের ক্লাব ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে উঠবে।

কিন্তু তাদের প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির সম্মিলন ঘটেনি। মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে শেখ জামাল। ম্যাচের ৭৬ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং।

প্রথমার্ধে অবশ্য শেখ জামাল বেশ প্রভাব বিস্তার করে খেলেছে। শুরু থেকেই তারা চাপে রাখে মোহামেডানকে। ম্যাচের ৩০ মিনিটে মোহামেডানের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি শেখ জামালের নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওডোভিন অনরেবে। জাভেদ খানের বাড়ানো বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন তিনি। গোলরক্ষককে একা পেয়েও তিনি গোল করতে ব্যর্থ হন। তার নেওয়া শট সহজেই ধরে ফেলেন মোহামেডানের গোলরক্ষক মামুন খান। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে শেখ জামালের উপর প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে মোহামেডান। শুরু থেকেই আক্রমণ চালাতে শুরু করে তারা। ম্যাচের ৫২ মিনিটে নাকোচা কিংসলে বল পেয়ে একা টেনে নিয়ে গিয়ে শট নেন। তার নেওয়া শট বাইরে দিয়ে চলে যায়। ৬৩ মিনিটে মোহামেডানের নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসুর নেওয়া শট শেখ জামালের গোলরক্ষক সামিউল ইসলাম পাঞ্চ করে বাইরে পাঠান। ৭৬ মিনিটে শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমান কিংকে কাটব্যাক করে বল দেন রাফায়েল। বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি সলোমান। তার গোলটিই শেষ পর্যন্ত শেখ জামালের সমর্থকদের উল্লাসের উপলক্ষ্য এনে দেয়।

আগামীকাল দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র। হাইভোল্টেজ এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। 

 

 



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়