ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টাইব্রেকারে শেখ রাসেলকে হারিয়ে সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাইব্রেকারে শেখ রাসেলকে হারিয়ে সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী

টাইব্রেকারে জয় নিশ্চিত হওয়ার পর চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়দের বাঁধভাঙা উল্লাস

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী। তবে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাদেরকে। ১২০ মিনিট লড়াই করে টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় ৪-২ গোলে জয় পেয়েছে তারা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল।

প্রায় সমশক্তির দল হওয়ায় বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। সেই লড়াইয়ে অবশ্য শুরুতেই লিড নিয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচের ১০ মিনিটে মেহরাব হাসান নয়ন গোল করে এগিয়ে নেন শেখ রাসেলকে। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ম্যাচের ১৩ মিনিটেই সমতা ফেরায় চট্টগ্রাম আবাহনী। জাহিদ হোসেনের গোলে সমতায় ফেরে চট্টলার দলটি। এই সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে উভয় দল বেশ কিছু সুযোগ তৈরি করেও সেগুলো কাজে লাগাতে পারেনি। ফলে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। সমতা ভাঙার জন্য ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও সমতা ভাঙে না। এরপর টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানে চট্টগ্রাম আবাহনী চারটি গোল করে। অন্যদিকে শেখ রাসেল মাত্র ২টি গোল করতে পারে। আবাহনীর হয়ে গোল করেন অ্যালিসন, মাসুক মিয়া জনি, সোহেল রানা ও তৌহিদুল আলম সবুজ। অন্যদিকে শেখ রাসেলের হয়ে গোল করেন দাওদা সিসে ও বিশ্বনাথ ঘোষ।



গ্রুপপর্বেও টাইব্রেকারে শেখ জামালের কাছে হেরেছিল শেখ রাসেল। উভয় দলের পয়েন্ট সমান হওয়ার গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণে টাইব্রেকার হয়েছিল সেদিন।

বুধবার মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ উঠল চট্টগ্রাম আবাহনী। আগামীকাল তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন। আর শনিবার শেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচে লড়বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

সেমিফাইনালে ওঠা চারটি দল ২ ও ৩ জুন ফাইনালে যাওয়ার লড়াইয়ে অবতীর্ণ হবে। আর ফাইনালে যাওয়া দুটি দল ৫ জুন শিরোপার জন্য লড়াই করবে।

ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ট্রফি ও ৬ লাখ টাকা প্রাইজমানি পাবে। রানার্স-আপ দল ট্রফি ও ৪ লাখ টাকা প্রাইজমানি পাবে। পাশাপাশি অংশ নেওয়া প্রত্যেক দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে। এ ছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ফ্রিজ দিয়ে উৎসাহিত করা হবে।

উল্লেখ্য, ফেডারেশন কাপের গেল আসরের পৃষ্ঠপোষকতায় ছিল ওয়ালটন গ্রুপ। ২০১৬ সালের ওয়ালটন ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা আবাহনী লিমিটেড। রানার্স-আপ হয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়